ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জ্ঞান চর্চায় মেধাবৃত্তির বিকল্প নেই

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, মে ৯, ২০১৫
জ্ঞান চর্চায় মেধাবৃত্তির বিকল্প নেই ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরসরাই (চট্টগ্রাম): প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের সুষ্ঠু জ্ঞান চর্চায় মেধাবৃত্তির কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

শনিবার (০৯ মে) বিকেলে মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ে স্বেচ্ছাসেবী সংগঠন শান্তিনীড় আয়োজিত শান্তিনীড় শিক্ষোন্নয়ন বৃত্তি-২০১৪ এর সনদ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের শিক্ষাবান্ধব ও যুগোপযোগী শিক্ষা নীতিমালার ফলে এখন বিদেশ থেকেও শিক্ষার্থীরা জ্ঞান অর্জনের জন্য বাংলাদেশে আসছে।

তিনি বলেন, নানা প্রতিকূলতা অতিক্রম করে সরকার যথাসময়ে পরীক্ষা সম্পন্ন করছে। পরীক্ষার কয়েক মাসের মধ্যেই ফলাফল দেওয়া হচ্ছে। একমাত্র অাওয়ামী লীগ সরকারই এ দেশের শিক্ষার মানোন্নয়নে অান্তরিক।

শান্তিনীড় সদস্য সাইদুল ইসলামের সঞ্চলনায় ও সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেলের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াসমিন শাহীন কাকলী, সমাজসেবা কর্মকর্তা জসিম উদ্দিন, প্রফেসর কামাল উদ্দিন কলেজের অধ্যক্ষ নুরুল আবছার দুলাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, শান্তিনীড়ের উপদেষ্টা মীর্জা মো. জসিম উদ্দিন, মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিম উদ্দিন প্রমুখ।

আলোচনা অনুষ্ঠানের শুরুতে মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করে। অনুষ্ঠান শেষে ১০১ শিক্ষার্থীকে নগদ অর্থ, ক্রেস্ট ও সনদ দেওয়া হয়।

এছাড়া অনুষ্ঠানে শান্তিনীড়ের সদস্য টেকনাফ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জাহিদ ইকবাল ও র‌্যাব-৯ এর সহকারী পরিচালক মাঈন উদ্দিন চৌধুরীকে সম্মাননা প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ০৯, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।