ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

দলীয় নেতার হাতে জবি ছাত্রলীগ সভাপতি লাঞ্ছিত

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, মে ১৯, ২০১৫
দলীয় নেতার হাতে জবি ছাত্রলীগ সভাপতি লাঞ্ছিত

ঢাকা: তুচ্ছু ঘটনাকে কেন্দ্র করে উপ-প্রচার সম্পাদকের হাতে লাঞ্ছিত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সভাপতি শরীফুল ইসলাম।

মঙ্গলবার (১৯ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।



প্রত্যক্ষদর্শীরা জানান, জবি শাখা ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক আনিছুর রহমান শিশিরকে প্রক্টর কার্যালয়ের সামনে ডেকে আনেন সভাপতি শরীফুল ইসলাম।

শরীফুল বরিশাল গ্রুপের ছাত্রলীগ নেতা মাসুমের বরাত দিয়ে শিশিরকে বলেন, ‘তুমি নাকি বলেছো আমার বোনকে সিরাজের ( জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক) কাছে বিয়ে দিবো।

শিশির এ অভিযোগ অস্বীকার করলে শরীফুল ঘটনাস্থলেই থাকা মাসুমকে এ ‍বিষয়ে জিজ্ঞেস করলে মাসুমও তা অস্বীকার করেন।

এতে ক্ষিপ্ত হয়ে শরীফুল মাসুমকে ধাক্কা দিয়ে সরিয়ে শিশিরের কালার চেপে ধরার চেষ্টা করেন। এ সময় শিশিরও পাল্টা কালার চেপে ধরে ধাক্কা মারলে শরীফুল পাশের দেয়ালের ওপর পড়ে যান। পরে শিশির তাকে গালিগালাজ করে ঘটনাস্থল ত্যাগ করেন।

শিশিরের গালিগালাজ শুনে ক্ষিপ্ত নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিলে শরীফুল পাশের ভবনের ভিতরে আশ্রয় নেন। ঘন্টা খানেক পর সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রশাসনিক ভবনে প্রবেশ করলে শরীফুল তার সঙ্গে ক্যাম্পাস ত্যাগ করেন।

এ বিষয়ে আনিছুর রহমান শিশির বলেন,পূর্ব শত্রুতার জের ধরে বর্তমান সভাপতি আমাকে বারবার অপদস্ত করার চেষ্টা করছে। আমার অনুপস্থিতিতে ক্যাম্পাসে অপ্রীতিকর ঘটনা ঘটলে তার জন্য আমাকে বারবার বহিষ্কার করা হয়েছে।

তিনি বলেন, আমাদের সাংগঠনিক তৎপরতায় ভীত হয়ে শরীফুল মিথ্যা অভিযোগ দিয়ে আমাকে অপদস্ত করার চেষ্টা করেছিলো। আমিও এর প্রতিবাদ করে তাকে ধাক্কা দিয়ে ফেলে দেই।

এ বিষয়ে জানতে চাইলে বিষয়টি অস্বীকার করে শাখা ছাত্রলীগের সভাপতি শরীফুল ইসলাম বলেন, এ ধরণের কোনো ঘটনা ঘটেনি। ঘটলেও এ ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রলীগ ব্যবস্থা নিবে।

এর আগে ২০১৪ সালের ৩১ জানুয়ারি ভর্তি বাণিজ্যের আর্থিক লেনদেনের ঘটনায় শরীফুলকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনেই চড় মেরেছিলেন শাখা ছাত্রলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম নাভিদ।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ১৯ মে, ২০১৫
আইএএ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।