ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে খুবিতে আনন্দ শোভাযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, মে ১২, ২০১৫
প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে খুবিতে আনন্দ শোভাযাত্রা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।  

বাগেরহাটে বিমানবন্দর প্রতিষ্ঠা ও খুলনায় আধুনিক রেলস্টেশন নির্মাণ প্রকল্প অনুমোদন, শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিত্তি স্থাপন ও ছিটমহল সমস্যা সমাধান করায় এ আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।



মঙ্গলবার (১২ মে) দুপুরে শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বর থেকে শুরু হয়ে ক্যাফেটেরিয়া, প্রশাসনিক ভবন ঘুরে অদম্য বাংলা চত্বরে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা শেষে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বক্তব্য রাখেন। তিনি বলেন, বাংলাদেশ সত্যি সত্যি যে এগিয়ে যাচ্ছে তা আমরা দেখতে পাচ্ছি।

উপাচার্য এসময় ভারতের লোকসভায় দীর্ঘদিনের অমীমাংসিত স্থলসীমান্ত চুক্তি বিল পাস হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও অসাধারণ কূটনৈতিক সাফল্যের প্রশংসা করেন।

তিনি বলেন, এটি দেশের ঐতিহাসিক অর্জন। বর্তমান সরকার ছাড়া কেউই গত ৪১ বছরে এ সমস্যার সমাধান করতে পারেনি।

উপাচার্য বলেন, দেশে একটি সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি ছিলো দীর্ঘদিনের। সম্প্রতি শাহাজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন এবং গতকাল (১১ মে) মন্ত্রিসভায় অ্যাক্ট অনুমোদনের মধ্যদিয়ে তার যাত্রা শুরু হলো। এটি পরিপূর্ণ সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয়ের রূপলাভ করবে এবং এখানে বাংলাদেশের সাহিত্য-সংস্কৃতিসহ বিশ্বসংস্কৃতির গতিধারা নিয়ে গবেষণা হবে বলে আশা করছি।

তিনি আরও বলেন, আমরা বর্তমান সরকারের সাফল্যে সত্যি সত্যিই আনন্দিত। তাই দলমতের ঊর্ধ্বে উঠে সবাই প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন জানাতে এই আনন্দ শোভাযাত্রায় অংশ নিয়েছি।

শোভাযাত্রা শেষে আরও বক্তব্য রাখেন ট্রেজারার খান আতিয়ার রহমান ও শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান। সঞ্চালক ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) টিপু সুলতান। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, মে ১২, ২০১৫
এমআরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।