ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পুলিশ সার্জেন্টের বহিষ্কার দাবিতে জাবিতে অবস্থান কর্মসূচি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, মে ১২, ২০১৫
পুলিশ সার্জেন্টের বহিষ্কার দাবিতে জাবিতে অবস্থান কর্মসূচি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক রাকিব আহমেদকে লাঞ্ছনাকারী পুলিশ সার্জেন্ট ইমরানের স্থায়ী বহিষ্কারের দাবিতে অবস্থান কর্মসূচি ও সংহতি সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১২ মে) বেলা ১২টায় জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের আয়োজনে নতুন কলা ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।



জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থী তানজিদ বসুনিয়ার সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এ সময় অবস্থান কর্মসূচিতে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা সংহতি প্রকাশ করে বক্তব্য দেন। বক্তারা দ্রুততম সময়ের মধ্যে অভিযুক্ত পুলিশ সার্জেন্টের স্থায়ী বহিস্কারের দাবি জানান। অবস্থান কর্মসূচিতে শিক্ষার্থীরা প্রতিবাদী সংগীত পরিবেশন করেন।

দাবি আদায় না হলে পরবর্তীতে সড়ক অবরোধসহ আরও কঠোর কর্মসূচি পালনের ঘোষণা দেন।

অবস্থান কর্মসূচিতে বাংলা বিভাগের অধ্যাপক ড. এ এস এম আবু দায়েন বলেন, সার্জেন্টে ইমরানের পরিচয় পুলিশ হতে পারে না, তিনি সন্ত্রাসী। এই হামলা বাংলাদেশের সকল শিক্ষকদের ওপর হামলা। দ্রুততম সময়ে তার কঠোর শাস্তির দাবি করছি।

প্রাণিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মনোয়ার হোসেন তুহিন সার্জেন্ট ইমরানের কঠোর শাস্তি দাবি করে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই হামলার প্রতিবাদ করার আহ্বান জানান।

জার্নালিজ অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মইনুল ইসলাম রাকিব বলেন, সন্ত্রাসী সার্জেন্টকে স্থায়ীভাবে বহিষ্কার না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন, শিক্ষক সমিতির সদস্য এবং সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক মো. শামছুল আলম, বাংলা বিভাগের সভাপতি অনিরুদ্ধ কাহালি, সহযোগী অধ্যাপক ড. হিমেল বরকত, রেজাউল করিক তালুকদার (তারেক রেজা), প্রভাষক মামুন-অর-রশিদ, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক শেখ আদনান ফাহাদ, উজ্জ্বল কুমার মন্ডল, প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক মোজাম্মেল হোসেন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক গোলাম রাব্বানী, সহকারী অধ্যাপক পারভীন জলি, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক রায়হান রাইন, সহকারী অধ্যাপক মইনুল আলম নিজার প্রমুখ।

এছাড়া বিভিন্ন সংগঠনের মধ্যে জাবি সাংবাদিক সমিতি, জাবি প্রেসক্লাব, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেট অরগানাইজেশন ও দীক্ষা সমাবেশে সংহতি প্রকাশ করে।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, মে ১২, ২০১৫
ওও/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।