ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

হল ছাড়ছে ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, মে ১৪, ২০১৫
হল ছাড়ছে ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টাঙ্গাইল: টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর বৃহস্পতিবার সকাল থেকে শিক্ষার্থীরা হল ছাড়তে শুরু করেছেন। রাতেও অনেক শিক্ষার্থী হল ত্যাগ করেন।



আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে একজন নিহত হওয়ার ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রিজেন্ট বোর্ডের এক জরুরি সভায় সিদ্ধান্ত হয় যে, বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। এ সময় রাত আটটার মধ্যে ছাত্র ও বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগ করার নিদের্শ দেওয়া হয়।
 
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খাদেমুল ইসলাম বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার বিকেলে আবার বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভা আহ্বান করেছে এবং সেই সভায় আইনি ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হবে।
 
উল্লেখ্য, বুধবার মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে এএসকে মোশাররফ নামে একজন নিহত ও দুইজন আহত হয়। মোশাররফের বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছা গ্রামে।

ঘটনার পর থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। ফের অপ্রীতীকর ঘটনার আশঙ্কায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, মে ১৪, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।