ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে পাবলিক হেলথ্ প্রোগ্রাম চালু

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, মে ১৪, ২০১৫
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে পাবলিক হেলথ্ প্রোগ্রাম চালু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে মাস্টার্স ইন পাবলিক হেলথ্ প্রোগ্রাম (এমপিএইচ)। ২২ মে থেকে ক্লাস শুরু হবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।



বৃহস্পতিবার (১৪ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রোগ্রামটির কো-অর্ডিনেটর ডা. জাওয়াদুল হক বলেন, সবার জন্য স্বাস্থ্য- এ লক্ষ্য বাস্তবায়নের জন্য পাবলিক হেলথ্ বিষয়ে উচ্চতর পর্যায়ে পঠন-পাঠন বিশ্বব্যাপী যেমন অগ্রসর হয়েছে তেমনি আমাদের দেশেও জনপ্রিয় হয়ে উঠেছে।

তিনি আরো বলেন, এ বিষয়ে ঢাকার বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কোর্স চালু থাকলেও উত্তরাঞ্চলের কোনো বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বর্তমানে প্রোগ্রমাটি চালু নেই।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুমতি সাপেক্ষে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় সামার সেমিস্টার-২০১৫ থেকে এ প্রোগ্রামটি শুরু করতে যাচ্ছে।

সামার সেমিস্টার-২০১৫’তে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ২১ মে পর্যন্ত ফরম সংগ্রহ ও জামা দিতে পারবে। ২২ মে থেকে ক্লাস শুরু হবে। প্রোগ্রামটি ৫১ ক্রেডিটের, যা শেষ করতে শিক্ষার্থীদের চার সেমিস্টার লাগবে। প্রোগ্রামটির আসন সংখ্যা ৪০টি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর সাইদুর রহমান খান, উপ উপাচার্য প্রফেসর নুরুল হোসেন চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, মে ১৪, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।