ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবিতে যৌন সন্ত্রাসবিরোধী কার্টুন ও প্রদর্শনী

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, মে ১৪, ২০১৫
জবিতে যৌন সন্ত্রাসবিরোধী কার্টুন ও প্রদর্শনী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জবি: বর্ষবরণ অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় যৌন হয়রানি ঘটনার প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্র ইউনিয়নের উদ্যোগে সন্ত্রাসবিরোধী কার্টুন অঙ্কন ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মে) বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে দু’দিনব্যাপী আয়োজনের শেষ দিনের মতো চলে এ কর্মসূচি।



প্রদর্শনীতে চারুকলাসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের আঁকা কার্টুনের মধ্যদিয়ে নারী নিপীড়ন এবং তার প্রতিরোধের নানা দিক ফুটিয়ে তোলা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক আল আমিন বলেন, কার্টুন অঙ্কন ও প্রদর্শনী নিপীড়নবিরোধী চলমান আন্দোলনের একটি অংশ। দেশে বিচারহীনতার সংস্কৃতি আন্দোলনের মাধ্যমে অবসান ঘটিয়ে দাবি আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তোলতে হবে ।

এ সময় তিনি লোক প্রশাসন বিভাগের শিক্ষিকা লুবনা জেবিনকে লাঞ্ছনার ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা আরজ মিয়াকে গ্রেফতার ও শাস্তির দাবি জানান।

বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের ছাত্রী লাঞ্ছনার ঘটনায় অভিযুক্ত শিক্ষকের স্থায়ী বহিষ্কার ও আইনানুগ ব্যবস্থা নেওয়া জন্য প্রশাসনের হস্তক্ষেপও কামনা করেন ছাত্রনেতা আল আমিন।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, মে ১৪, ২০১৫
আইএএ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।