ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষা কার্যক্রম স্থগিতের ঘোষণা জাবির দুই বিভাগের

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, মে ১৪, ২০১৫
শিক্ষা কার্যক্রম স্থগিতের ঘোষণা জাবির দুই বিভাগের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ভবনে স্থান বরাদ্দকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভূতাত্ত্বিক বিজ্ঞান ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা শিক্ষা কার্যক্রম স্থগিত করার ঘোষণা দিয়েছেন।

ভবনের তৃতীয় ও চতুর্থ তলার বরাদ্দের সন্তোষজনক সমাধান না হওয়া পর্যন্ত শিক্ষা কার্যক্রম স্থগিত থাকবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক আবু সাঈদ মো. মোস্তাফিজুর রহমান।



বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩০ এপ্রিল সিন্ডিকেটের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতি নিরসনে ৬ মে শিক্ষক সমিতি ও ডিন কমিটির সঙ্গে দুই বিভাগের শিক্ষকরা বৈঠক করেন। বৈঠকে সবার সিদ্ধান্ত ছাড়া ভবনের তৃতীয় ও চতুর্থ তলা কাউকে বুঝিয়ে না দেওয়ার জন্য নেতৃবৃন্দ প্রশাসনকে অনুরোধ জানাবেন বলে সিদ্ধান্ত নেন।

তাদের এই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে এই দুই বিভাগের শিক্ষকরা তাদের পদত্যাগপত্র প্রত্যাহার করেন এবং শিক্ষার্থীরা অনশন থেকে ফিরে আসেন।

বলা হয়, পরিবেশ বিজ্ঞান বিভাগ রাতের আধারে ভবনের তৃতীয় তলা দখলে নেওয়ায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

এ পরিস্থিতিতে তৃতীয় ও চতুর্থ তলার বরাদ্দের সন্তোষজনক সমাধান না হওয়া পর্যন্ত বিভাগ দুটি শিক্ষা কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন। পাশাপাশি তৃতীয় তলায় তাদের বরাদ্দ দেওয়ার জন্য প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

এছাড়া পরিবেশ বিজ্ঞান বিভাগের এক শিক্ষকের বিরুদ্ধে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এক ছাত্রকে লাঞ্ছিত ও পরিবেশ বিজ্ঞান বিভাগের দুই শিক্ষকের বিরুদ্ধে ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের প্রাণনাশ ও বহিষ্কারের হুমকি দেওয়ার অভিযোগ করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, মে ১৪, ২০১৫
কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।