ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে রাজশাহীতে ক্লাস বর্জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, মে ১৮, ২০১৫
শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে রাজশাহীতে ক্লাস বর্জন

রাজশাহী: পরীক্ষাকেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটের বিধিবর্হিভূত আচরণ এবং শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে ক্লাস বর্জন কর্মসূচি পালন করেছেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির রাজশাহী অঞ্চলের শিক্ষকরা।

কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১৮ মে) দুপুরে তারা রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন।

এ সময় শিক্ষক নেতারা দোষী ব্যক্তিকে প্রত্যাহার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বক্তারা বলেন, ২৪তম শিক্ষা ক্যাডারের সহকারী অধ্যাপকের সঙ্গে ২৯তম ক্যাডারের এক সহকারী কমিশনার যে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছেন তার নিন্দা জানানোর ভাষা নেই। সেদিনের ঘটনা ব্যক্তি পর্যায়ের অমার্জনীয় ধৃষ্টতা। যা কলঙ্কিত ঘটনা হিসেবেই দেখছি।

বক্তারা আরও বলেন, ওইদিন সহকারী কমিশনার মোবাইলে কথা বলতে বলতে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন, যা বিধিবর্হিভূত। এরপরও তিনি ক্ষমতার দম্ভ দেখিয়ে উল্টো সহকারী শিক্ষককে (২৪তম বিসিএস) পা ধরে ক্ষমা চাইতে বাধ্য করেন। এ সময় কলেজ অধ্যক্ষ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পরে আবারও পা ধরে ক্ষমা নেওয়ার ছবি স্থানীয় পত্রিকার সাংবাদিক দিয়ে তোলানো হয়। এভাবে সহকারী অধ্যাপক মোনতাজ উদ্দিনকে মানসিক নির্যাতন করা হয়েছে।  

সংবাদ সম্মেলনে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি রাজশাহী অঞ্চলের যুগ্ম সচিব শামীম আরা চৌধুরী, রাজশাহী কলেজের সহকারী অধ্যাপক আনিসুজ্জামান, সরকারি মহিলা কলেজের রাজীব ব্যানার্জী, নিউ গভ: ডিগ্রি বিমল কুমার চৌধুরী, সিটি কলেজের আশরাফুল আলম বক্তব্য রাখেন

গত ৯ এপ্রিল এইচএসসি ইংরেজি ১মপত্রের পরীক্ষা চলাকালীন ভান্ডারিয়া সরকারি কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ১৮, ২০১৫
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।