ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কারিগরি শিক্ষকদের প্রশিক্ষণ দেবে চীন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, মে ২৩, ২০১৫
কারিগরি শিক্ষকদের প্রশিক্ষণ দেবে চীন

ঢাকা: বাংলাদেশের কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার শিক্ষক ও প্রশাসনিক স্টাফদের আইসিটি প্রশিক্ষণ দেবে চীন। তারা উচ্চশিক্ষায় বাংলাদেশের অধিক সংখ্যক শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করবে।


 
চীনের কিংদাওয়েদে শনিবার (২৩ মে) মন্ত্রী পর্যায়ের এক দ্বিপাক্ষিক বৈঠকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের অনুরোধের জবাবে চীনের শিক্ষামন্ত্রী ঝানিউয়ান দু এসব সহযোগিতার বিষয় নিশ্চিত করেছেন।
 
শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব সুবোধ চন্দ্র ঢালী বাংলানিউজকে এ তথ্য জানান।

বৈঠকে শিক্ষামন্ত্রী নাহিদ বাংলাদেশের বিভিন্ন খাতে অব্যাহত সহায়তার জন্য চীন সরকারকে বিশেষভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
 
মন্ত্রী আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটকে ইউনেস্কো ক্যাটাগরি-২ প্রতিষ্ঠানে স্বীকৃতি দিতে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিতব্য ১৯৮তম বোর্ড সভা এবং ইউনেস্কোর ৩৮তম জেনারেল কনফারেন্সে চীনকে জোরালো সমর্থন দেওয়ার জন্য অনুরোধ জানান।
 
শিক্ষামন্ত্রী চীনের কিংদাওয়ে ইউনেস্কো আয়োজিত ইন্টারন্যাশনাল কনফারেন্স অন আইসিটি অ্যান্ড পোস্ট-২০১৫ এডুকেশন শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিয়ছেন। আগামী ২৭ মে তিনি ঢাকা ফিরবেন বলে জানিয়েছেন সুবোধ চন্দ্র ঢালী।
 
বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, মে ২৩, ২০১৫
এমআইএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।