ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

৭ দফা দাবিতে বরিশালে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, মে ২৭, ২০১৫
৭ দফা দাবিতে বরিশালে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বিএসসি ডিগ্রি অর্জনে প্রতি বিভাগে নূন্যতম একটি ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় স্থাপনসহ সাত দফা দাবিতে বরিশালে মানববন্ধন করেছে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

বুধবার (২৭ মে) সকাল ১১টায় বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।



মানববন্ধন শেষে মিছিল সহকারে জেলা প্রশাসক কার্যালয় গিয়ে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন-সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের জেলা কমিটির সভাপতি মনিষা চক্রবর্তী, বিএম কলেজের সংগঠক মিঠুন চক্রবর্তী, পলিটেকনিক কলেজের শিক্ষার্থী নিরুপা জাহান, আল আমিন শরীফ ও মতিউর রহমান লিমন প্রমুখ।

এ সময় বক্তারা পলিটেকনিক ইনস্টিটিউটে সংকট নিরসনে বাজেটে বিশেষ বরাদ্দের দাবি জানান এবং তাদের সাত দফা দাবিসমূহ তুলে ধরেন।

দাবিগুলো হলো- পলিটেকনিক শিক্ষার্থীদের বিএসসি ডিগ্রি অর্জনে প্রতি বিভাগে নূন্যতম একটি ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় স্থাপন করা, অবিলম্বে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক ডেমোনেস্ট্রেটর সংকট নিরসন করা, অবিলম্বে পলিটেকনিক ইনস্টিটিউটের ল্যাব আধুনিকায়ন ও পর্যাপ্ত যন্ত্রপাতি সরবরাহ করা, অবিলম্বে আবাসন-পরিবহন-ক্লাস রুম সংকট নিরসন করা, যুগোপযোগী সিলেবাস ও লাইব্রেরিতে পর্যাপ্ত বই থাকা, ইন্ডাস্ট্রিয়াল এটাচমেন্ট (ট্রেনিং) এ সন্মানজনক ভাতা দেওয়া, পলিটেকনিক ইনস্টিটিউটে সংকট নিরসনে আসন্ন বাজেটে বিশেষ বরাদ্দ থাকা।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, মে ২৭, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।