ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবি শিক্ষক সমিতির নির্বাচন বৃহস্পতিবার

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, মে ২৭, ২০১৫
ইবি শিক্ষক সমিতির নির্বাচন বৃহস্পতিবার

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৫ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নম্বর কক্ষে ভোটগ্রহণ চলবে।

নির্বাচনে ৩৫৯ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করবেন।

এর আগে, ২৫ এপ্রিল এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ভোটকেন্দ্রে মোবাইল ফোন নিয়ে যাওয়াকে কেন্দ্র করে শিক্ষকদের মধ্যে হট্টগোলের সৃষ্টি হওয়ায় নির্বাচন স্থগিত করেন তৎকালীন নির্বাচন কমিশনার ড. মিজানুর রহমান। একই সঙ্গে নির্বাচন কমিশনারের পদ থেকে পদত্যাগ করেন তিনি।

পরে, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আক্তার হোসেনকে প্রধান নির্বাচন কমিশনার করে বৃহস্পতিবার পুনরায় ভোটগ্রহণের সিদ্ধান্ত হয়।

নির্বাচন কমিশন সংশ্লিষ্টরা জানায়, নির্বাচনে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক প্যানেল থেকে সভাপতি পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আ ন ম রেজাউল করিম এবং সাধারণ সম্পাদক পদে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অন্যদিকে, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক প্যানেল থেকে সভাপতি পদে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ অলি উল্লাহ প্রতিদ্বন্দ্বিতা করবেন।

নির্বাচন কমিশনার অধ্যাপক ড. কাজী আখতার হোসেন বাংলানিউজকে বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

মোবাইল ফোন বা অন্য কোনো ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে নেওয়ার বিষয়ে তিনি বলেন, ভোট একটি গোপনীয় বিষয়। এটি যাতে গোপনীয় থাকে আমি সে চেষ্টাই করবো। তবে, কোনো শিক্ষককে তো আমরা তল্লাশি করতে পারবো না।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, মে ২৭, ২০১৫     
এমজেড  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।