ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিতে উপাচার্যের পদত্যাগের দাবিতে পদযাত্রা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
শাবিতে উপাচার্যের পদত্যাগের দাবিতে পদযাত্রা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়ার পদত্যাগের দাবিতে তার বাসভবনের সামনে পদযাত্রা ও সমাবেশ করেছে আন্দোলনরত “মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ। ”

রোববার (২৮ জুন) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনের সামনে থেকে এ পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়।



‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ এর আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামাসুল আলমের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক অধ্যাপক মস্তাবুর রহমানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মোঃ এমদাদুল হক, ড. শাহেদ আহমেদ, সিন্ডিকেট সদস্য মোঃ ফারুক উদ্দীন, অধ্যাপক রোকসানা আখতার, অধ্যাপক ড. মোঃ ইউনুছ প্রমুখ।

ড. সৈয়দ সামসুল আলম উপাচার্যের উদ্দেশে বলেন, আমাদের ক্লাস পরীক্ষা সবই চলছে। আপনি সসম্মানে চলে যান। সরকারের বিভিন্ন মহলের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। আপনার বিদায় ঘণ্টা বেজে গেছে। আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি থেকে একবিন্দু, চুল পরিমাণ পিছু সরবো না। আমরা মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে আন্দোলনে থাকবো।

উপাচার্যকে ‘হীরক রাজা’ আখ্যা দিয়ে তারা দাবি করেন, সরকারের উপরের মহল থেকে তারা উপাচার্যের অপসারণের বিষয়ে ইতিবাচত সাড়া পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।