ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবিতে তদন্ত কমিটি গঠন

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
ইবিতে তদন্ত কমিটি গঠন

ইবি: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গাছ কাটা নিয়ে দুর্নীতি তদন্তে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (২৮ জুন) দুপুর দেড়টার দিকে এ তদন্ত কমিটি গঠন করা হয়।



তিন সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. জাকারিয়া রহমানকে।

এছাড়া ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনকে সদস্য সচিব ও দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিস বিভাগের অধ্যাপক ড. ইকবাল হোছাইনকে সদস্য করা হয়েছে।

তাদের আগামী ১৫ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ২৬৮টি মরা গাছ টেন্ডারের মাধ্যমে মাত্র এক লাখ ৩২ হাজার টাকায় বিক্রি করা হয়। কিন্তু বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লোকমান হাকিমের সহায়তায় মরা গাছের সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের অনেক জীবিত গাছও কাটার অভিযোগ উঠেছে। এরই প্রেক্ষিতে রোববার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এই তদন্ত কমিটি গঠন করেছেন বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার বাংলানিউজকে বলেন, এ বিষয়ে আমরা একটি তদন্ত কমিটি করে তাদের ১৫ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছি। প্রতিবেদনের ওপর ভিত্তি করেই পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।