ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

অবশেষে প্রকাশ হলো একাদশে ভর্তির তালিকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, জুন ২৯, ২০১৫
অবশেষে প্রকাশ হলো একাদশে ভর্তির তালিকা

ঢাকা: কারিগরি জটিলতা কাটিয়ে ঘোষণার ৭২ ঘণ্টারও বেশি সময় পর অবশেষে প্রকাশ করা হলো একাদশ শ্রেণীতে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা।
 
রোববার দিবাগত রাত (২৯ জুন) সাড়ে ১২টার পর আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তির জন্য মনোনীতদের প্রথম মেধা তালিকা প্রকাশ করে।

প্রথম দফায় ১০ লাখ ৯৩ হাজার ৩৭৪ জনের তালিকা প্রকাশ করা হলো।
 
শিক্ষাসচিব নজরুল ইসলাম খান বুয়েটে সংবাদ সম্মেলন করে এ ফল প্রকাশ করেন।
 
ভর্তির জন্য নির্ধারিত ওয়েবসাইট (http://xiclassadmission.gov.bd), আবেদনকারীর মোবাইলে এসএমএস এবং শিক্ষা বোর্ডে মনোনীতদের তালিকা পাওয়া যাবে।
 
শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পাসওয়ার্ড ব্যবহার করে বোর্ডের ওয়েবসাইট থেকে ফল ডাউনলোড করে নিতে পারবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।
 
ফল প্রকাশের পর আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আবু বকর ছিদ্দিক বাংলানিউজকে এ তথ্য জানান।
 
ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক আসফাকুস সালেহীন  বাংলানিউজকে বলেন, প্রথম মেধা তালিকা প্রকাশের পর দ্বিতীয় মেধা তালিকা এবং যারা আবেদনের সুযোগ পায়নি তারাও আবেদনের সুযোগ পাবে।

আসফাকুস সালেহীন বলেন, বিলম্ব ফি ছাড়া ২৯ জুন থেকে ২ জুলাই পর্যন্ত প্রথম মেধা তালিকার শিক্ষার্থীরা ভর্তি হতে পারবে। আর বিলম্ব ফি দিয়ে ভর্তি হওয়া যাবে ৮ জুলাই পর্যন্ত।
 
দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে ৬ জুলাই। তারাও ১০ জুলাই পর্যন্ত ভর্তি হতে পারবে।    
 
পূর্বের নির্ধারিত ১ জুলাই থেকে ক্লাস শুরু হবে বলে রাতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বাংলানিউজকে জানিয়েছেন।
 
বাংলাদেশ সময়: ০০৫৩ ঘণ্টা, জুন ২৯, ২০১৫
এমআইএইচ

** রাতেই একাদশে ভর্তির ফল প্রকাশ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।