ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে সিন্ডিকেট সভা স্থগিত, আন্দোলন অব্যাহত

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, জুন ২৯, ২০১৫
শাবিপ্রবিতে সিন্ডিকেট সভা স্থগিত, আন্দোলন অব্যাহত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের বাধার মুখে স্থগিত হয়ে গেছে সিন্ডিকেট সভা। সোমবার (২৯ জুন) এ সভা হওয়ার কথা ছিল।

এ সভা স্থগিতের ফলে ৩০ জুনের আগে আর সিন্ডিকেট সভা হচ্ছে না। যার ফলে ৮ম জতীয় বেতন কাঠামোর সুযোগ থেকে বঞ্চিত হওয়ার অভিযোগ করেছেন প্রমোশন আপগ্রেডেশনের তালিকায় থাকা শিক্ষকরা।

তবে তাদের এ দাবি নাকচ করে দিয়েছেন আন্দোলনরত “মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ”র আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলম।

এ বিষয়ে নতুন বেতন কাঠামোর সুযোগ থেকে বঞ্চিত হওয়ার অভিযোগ তোল‍া শিক্ষক ড. মো. খায়রুল হাসান বলেন, শিক্ষকরা একটু ছাড় না দেওয়ায় আমরা আমাদের প্রাপ্য সুবিধা থেকে বঞ্চিত হলাম। এর ফলে আমরা মর্মাহত।

জানতে চাইলে শাবিপ্রবি উপাচার্য ড. আমিনুল হক ভূইয়া বলেন, বিশিষ্ট ব্যক্তিদের অনুরোধে এবং শিক্ষকদের আন্দোলনে প্রশাসনিক ভবন অবরুদ্ধ থাকায় সিন্ডিকেট সভা করা সম্ভব হয়নি। সভা না হওয়ায় প্রমোশন-আপগ্রেডেশনের তালিকায় থাকা শিক্ষকরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবেন।

তবে আন্দোলনকারীদের মুখপাত্র সৈয়দ সামসুল আলম বাংলানিউজকে বলেন, এখানে সবাইকে ভুল বোঝানো হয়েছে। পরবর্তীতে যখনই সিন্ডিকেট হবে, তখনই প্রমোশন, আপগ্রেডেশন অনুমোদন হবে। কিন্তু এতে কেউই নতুন বেতন কাঠামোর সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হবেন না।

এদিকে শিক্ষকদের আন্দোলনের বিপক্ষে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। “অবিলম্বে উপাচার্য ভবনের তালা খোলার দাবিতে” সোমবার (২৯ জুন) সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ মিছিল করা হয়। তবে মিছিল অংশ নেওয়া সবাই শাবিপ্রবি ছাত্রলীগের সঙ্গে জড়িত বলে অভিযোগ করেছেন আন্দোলনকারী শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুন ২৯, ২০১৫
আরএম

** শাবিতে উপাচার্যের পদত্যাগের দাবিতে পদযাত্রা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।