ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিদ্যালয়ের ফ্যান খুলে শিক্ষার্থী আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জুন ৩০, ২০১৫
বিদ্যালয়ের ফ্যান খুলে শিক্ষার্থী আহত

পিরোজপুর: পিরোজপুরে সরকারি উচ্চ বিদ্যালয়ে চলন্ত সিলিং ফ্যান খুলে পড়ে ইয়াসিন সালমান স্বাধীন (১২) নামে ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী আহত হয়েছে।

মঙ্গলবার (৩০ জুন) সকালে বিদ্যালয়ের কোচিং ক্লাস শুরুর আগ মুহূর্তে এ দুর্ঘটনা ঘটে।



আহত ইয়াসিন সালমান শহরতলীর ধূপপাশার বাসিন্দা হুমায়ূন কবিরের ছেলে।

স্বাধীনের সহপাঠীরা জানায়, বিদ্যালয় বন্ধ থাকায় নিয়মিত ক্লাসের বাইরে তারা সকাল ১০টায় কোচিং করার জন্য বিদ্যালয়ে আসে। কোচিং শুরুর ঠিক আগ মুহূর্তে ছাদ থেকে একটি চলন্ত ফ্যান খুলে স্বাধীনের উপরে পরে। এতে তার কপাল কেটে যায়।

আহত স্বাধীনকে সহপাঠীরা উদ্বার করে প্রধান শিক্ষকের কক্ষে নিয়ে যায়। এ সময় বিদ্যালয়ের ফ্রিজ থেকে বরফ বের করে স্বাধীনের কপালে দিতে বলেন প্রধান শিক্ষক। বরফ দেওয়ার পর রক্ত পড়া বন্ধ না হওয়ায় প্রধান শিক্ষক চিকিৎসার জন্য স্বাধীনকে সদর হাসপাতালে পাঠান।
 
স্বাধীনের সহপাঠীদের অভিযোগ, খুলে পড়া ফ্যানটি অনেকদিন ধরেই নড়বড়ে অবস্থায় ছিল। প্রধান শিক্ষককে বারবার বলা সত্ত্বে তিনি এটি মেরামতের কোনো উদ্যোগ নেননি।
 
পিরোজপুর সদর হাসপাতালের জরুরি বিভাগ থেকে জানা যায়, স্বাধীনের কপাল ফ্যানের পাখা দিয়ে কেটে গেছে। কেটে যাওয়া স্থান থেকে প্রচুর রক্তক্ষরণ  হয়েছে। তার চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে বিদ্যালয় প্রধান শিক্ষক সম্পা রানী রায় বাংলানিউজকে জানান, শিক্ষার্থীদের মাধ্যমে ফ্যানের সমস্যার কথা জানতে পেরে ১০ দিন আগেই সেটি মেরামত করা হয়েছে। তারপরও এ ঘটনা কিভাবে ঘটলো তা বুঝতেছি না।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জুন ৩০, ২০১৫     
এমজেড/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।