ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবি শিক্ষার্থীকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, জুন ৩০, ২০১৫
রাবি শিক্ষার্থীকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ছবি: প্রতীকী

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রলীগ নেতা ও মার্কেটিং বিভাগের শিক্ষার্থী কাজী আমিনুল ইসলাম লিংকনকে আটক করে পুলিশি নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষার্থীরা।
 
মঙ্গলবার (৩০ জুন) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এ কর্মসূচি পালিত হয়।



বিভাগের শিক্ষার্থী প্রসেনজিতের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- শিক্ষার্থী শাহজাহান সিরাজ সম্রাট, এনায়েত কবীর, আসিফ খালিদ, মুহিদুল ইসলাম শান্ত, শামীম ও আরাফাত প্রমুখ।

বক্তারা বলেন- বিশ্ববিদ্যালয়ে নিয়োজিত পুলিশ সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা দেওয়ার পরিবর্তে তুচ্ছ বিষয় নিয়ে শিক্ষার্থীর ওপর নির্যাতন চালিয়েছে। নির্যাতন করেই ক্ষ্যান্ত হয়নি তাকে থানায় নিয়ে আটক করে রাখা হয়েছে। স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে পুলিশ সদস্যরা কিভাবে শিক্ষার্থীদের সঙ্গে এমন আচরণ করে তা আমাদের বোধগম্য নয়।

মানববন্ধন থেকে জড়িত পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়। পরে, সেখানে গণস্বাক্ষর কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

সোমবার কাজী আমিনুল ইসলাম লিংকন বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি এলাকায় পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে পুলিশ তাকে আটক করে নগরীর মতিহার থানায় নিয়ে যায়। পরে, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে থানা থেকে ছাড়িয়ে আনেন।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জুন ৩০, ২০১৫     
এমজেড/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।