ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবিতে রমজান-ঈদের ছুটি শুরু শুক্রবার

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জুন ৩০, ২০১৫
ইবিতে রমজান-ঈদের ছুটি শুরু শুক্রবার

ইবি (কুষ্টিয়া): কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পবিত্র ঈদুল ফিতর ও রমজানের ছুটি শুরু হচ্ছে শুক্রবার (৩ জুলাই) থেকে।

এদিন সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদেরকে আবাসিক হল ত্যাগ করতে বলা হয়েছে।

এছাড়া আগামী ২৫ জুলাই শুটি শেষে ক্লাস-পরীক্ষা চালু হবে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আগামী ৫ জুলাই রোববার থেকে এই ছুটি শুরু হওয়ার কথা থাকলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন ৩ জুলাই শুক্রবার থেকেই ছুটি কার্যকরের সিদ্ধান্ত নেয়।

এছাড়া বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কাউন্সিলের সভায়ও শুক্রবার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন আকস্মিক হল ত্যাগ এবং ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্তে বিপাকে পড়েছে শিক্ষার্থীরা। এছাড়া দুইদিন আগে এভাবে ক্যাম্পাস বন্ধের কারণে বিভিন্ন বিভাগের ৭টি চূড়ান্ত পরীক্ষা স্থগিত হয়ে যাচ্ছে বলে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর সূত্রে জানা গেছে।

হল বন্ধের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. ইকবাল হোসেন বাংলানিউজকে নিশ্চিত করে বলেন,‘প্রশাসন বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে। এজন্য আমরাও আবাসিক হল বন্ধের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। ’

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুন ৩০, ২০১৫ 
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।