ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিতে ফের মুখোমুখি শিক্ষক-ছাত্রলীগ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, জুলাই ১, ২০১৫
শাবিতে ফের মুখোমুখি শিক্ষক-ছাত্রলীগ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবি: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আবারও মুখোমুখি অবস্থানে আন্দোলনরত শিক্ষক ও ছাত্রলীগ নেতাকর্মীরা।

বুধবার (১ জুলাই) সকাল থেকে আন্দোলনরত ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ‘ উপাচার্য ভবন ঘেরাও করে সেখানে অবস্থান নিলে দুপুর ১টার দিকে তাদের কাছেই ক্যাম্পাসের গোলচত্বরে অবস্থান নেয় ছাত্রলীগ নেতাকর্মীরা।



প্রায় আধা ঘণ্টা সেখানে অবস্থানকালে ছাত্রলীগ নেতাকর্মীরা উপাচার্যবিরোধী আন্দোলনের বিরুদ্ধে বক্তৃতা রাখেন।

মুখোমুখি এ অবস্থান প্রসঙ্গে আন্দোলনরত শিক্ষকরা অভিযোগ করেন, সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ছাত্রলীগের নেতাকর্মীরা আন্দোলনরত শিক্ষকদের অবস্থানস্থলের কাছে অবস্থান নিয়েছে।

শাবি ছাত্রলীগের প্রথম যুগ্ম-সম্পাদক সাজিদুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ে অচল করার যে ষড়যন্ত্র চলছে, তার বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে নেমেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। শেখ হাসিনা যতদিন এই উপাচার্যকে রাখবেন, ছাত্রলীগের প্রত্যেকটা নেতাকর্মী তার সঙ্গে থাকবে।

এর আগের দিন মঙ্গলবারও (৩০ জুন) ছাত্রলীগ নেতাকর্মীরা শিক্ষকদের অবস্থানস্থলের কাছে মুখোমুখি অবস্থান নেয়। এতে ক্যাম্পাসে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হলে সিনিয়র শিক্ষকদের হস্তক্ষেপে সে অবস্থা কেটে যায়।

এদিকে, বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব পরিদর্শনে করেছেন উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া। তিনি প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানানোর পাশাপাশি তাদের সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দেন। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, ড. রাশেদ তালুকদার এবং ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কবির হোসেনকে চিঠি দিয়ে সমস্যার সুষ্ঠু সমাধানের জন্যে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জুলাই ০১, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।