ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পাঠ্যপুস্তক উৎসবে বই পাবে ছিটমহলের শিক্ষার্থীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জুলাই ১, ২০১৫
পাঠ্যপুস্তক উৎসবে বই পাবে ছিটমহলের শিক্ষার্থীরা ফাইল ফটো

ঢাকা: আগামী বছর পাঠ্যপুস্তক উৎসবের দিন ছিটমহলের শিক্ষার্থীদের হাতেও নতুন বই তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

২০১৫-১৬ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীর তিনটি বই বিতরণ ও বিপণন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা জানান নাহিদ।



বুধবার (১ জুলাই) জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) মিলনায়তনের অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, ২০১০ সালে প্রথম থেকে দশম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ শুরু করা হয়। এ বছর ৩৩ কোটি বই দেওয়া হয়েছে।

২০১৬ সালে প্রথম থেকে দশম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের বিনামূল্যে ৩৫ কোটি বই বিতরণ করা হবে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, ছিটমহলের শিক্ষার্থীরাও এর আওতায় আসবে।

মুজিব-ইন্দ্রিরা চুক্তির মাধ্যমে ছিটমহল বিনিময় চুক্তি বাস্তবায়নের কথা তুলে ধরে শিক্ষামন্ত্রী বলেন, ছিটমহলের শিশু-শিক্ষার্থীরা যেন নিজ নিজ এলাকায় স্কুলে যায়। যেখানে স্কুল নাই সেখানে স্কুল তৈরি করার চেষ্টা করব।

ছিটমহলের শিক্ষার্থীদের বই বিতরণের জন্য সংশ্লিষ্ট উপজেলার শিক্ষা অফিসারদের শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করার নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জুলাই ০১, ২০১৫
এমআইএইচ/কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।