ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

৮১ কর্মচারীর পদায়ন দাবিতে বেরোবির প্রশাসনিক ভবনে তালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুলাই ২, ২০১৫
৮১ কর্মচারীর পদায়ন দাবিতে বেরোবির প্রশাসনিক ভবনে তালা

রংপুর: রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৮১ জন কর্মচারীর পদায়নের দাবিতে বৃহস্পতিবার প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়ে কর্মকর্তা কর্মচারীদের সেখান থেকে বের করে দিয়েছে পদায়নদাবিকারীরা।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) একান্ত সচিব (পিএস) মতিয়ার রহমান, এপিএস আলী হোসেনকে পারপিট ও সহকারী রেজিস্ট্রার আসাদুর জামানকে লাঞ্ছিত করে তারা।



বিশ্ববিদ্যালয়ে উত্তেজনা বিরাজ করায় রেজিস্ট্রার দপ্তরের সামনে বর্তমানে পুলিশ মোতায়েন রয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সাবেক ভিসি আব্দুল জলিল মিয়া তার আমলে নিয়ম বর্হিভূতভাবে অতিরিক্ত ৩৩৮ জন কর্মকর্তা কর্মচারীকে নিয়োগ দেন।

পরে বর্তমান ভিসি ১৫২ জন কর্মচারীর মধ্য থেকে ৮১ কর্মচারীকে ইউজিসির সুপারিশ অনুয়ায়ী পদায়ন করেন। এবং পরবর্তীতে তা সিন্ডিকেট সভায় অন্তর্ভুক্ত করেন।
 
নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনের একাধিক কর্মকর্তা জানান, সেকশন অফিসার শাহিন শরদার, রাসেল হাসান রাসেল, আসিফ আল আসাদ রুবেল ও নিরাপত্তা প্রহরী শাহীন বেগ তাদের সুপারিশ অনুয়ায়ী এই ৮১ জন কর্মচারীকে বিভিন্ন দপ্তরে পদায়ন না করায় বৃহস্পতিবার সকালে  সংস্থাপন বিভাগ, ভিসি অফিস, রেজিস্ট্রার ভবনসহ বিভিন্ন বিভাগে তালা ঝুলিয়ে দিয়ে চাবি নিজেরাই নিয়ে গেছে।

অভিযোগ রয়েছে ৮১ জনের থেকে আর্থিক সুবিধা নিয়ে তারা এই ঘটনা ঘটিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহীন রহমান জানান, আমি আন্দোলনকারীদের তালা খুলে দিতে বলেছি। ভিসি স্যার ঢাকায় আছেন, শুক্রবার স্যার আসলে বৈঠক করে বিষয়টির নিষ্পত্তি করা হবে।

বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা এসআই (উপ-পরিদর্শক) সফি জানান, প্রক্টরিয়াল বডির সাথে আন্দোলনকারীদের আলোচনা চলছে।

বাংলাদেশ সময: ১৫৪২ ঘণ্টা, জুলাই ০২, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।