ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিতে শিক্ষকদের কর্মবিরতি, নিরাপত্তা জোরদারের দাবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জুলাই ২, ২০১৫
শাবিতে শিক্ষকদের কর্মবিরতি, নিরাপত্তা জোরদারের দাবি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবি: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) দু’ ঘণ্টার প্রতীকী কর্মবিরতি পালন করেছেন উপাচার্যবিরোধী আন্দোলনকারী ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’।

ছাত্রলীগের বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণ ও হুমকি দেওয়ার অভিযোগ তুলে এর প্রতিবাদে বৃহস্পতিবার (২ ‍জুলাই) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত তারা এ কর্মবিরতি পালন করেন।

এ কর্মসূচির পাশাপাশি শিক্ষকরা নিরাপত্তাহীনতায় ভুগছেন জানিয়ে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদারের দাবি তুলেছেন।

এছাড়া, উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষকরা বৃহস্পতিবার তার ‘দুর্নীতির শ্বেতপত্রের’ পরিবর্ধিত সংস্করণ প্রকাশ করেছেন। শ্বেতপত্রটি সরকারের বিভিন্ন মহলে পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন আন্দোলনের মুখপাত্র অধ্যাপক সৈয়দ সামসুল আলম।

এদিকে, শিক্ষকরা যখন কর্মবিরতি কর্মসূচি পালন করছিলেন তখন তাদের আন্দোলনের প্রতিবাদে ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি ও মৌন মিছিল করেছে ছাত্রলীগ। দুপুর ১টায় মুখে কালো কাপড় বেঁধে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে অবস্থান কর্মসূচি পালনের পর ছাত্রলীগ নেতাকর্মীরা ক্যাম্পাসে মৌন মিছিল করেন।

অন্যদিকে, চলমান সংকট নিরসনে শিক্ষক সমিতির সভাপতির চিঠির জবাব দিয়েছেন আন্দোলনকারীদের মুখপাত্র অধ্যাপক সৈয়দ সামসুল আলম। চিঠিতে তিনি ইতোপূর্বে অনুষ্ঠিত শিক্ষক সমিতির সভাকে অবৈধ আখ্যায়িত করেন এবং সমিতির সভাপতি ড. কবির হোসেনকে উপাচার্যবিরোধী আন্দোলনে শামিল হওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জুলাই ০২, ২০১৫
এইচএ

** শাবিতে ফের মুখোমুখি শিক্ষক-ছাত্রলীগ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।