ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবিসাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের সিদ্ধান্ত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫১ ঘণ্টা, জুলাই ৪, ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ঢাবিসাস) কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপন ও মুক্তিযুদ্ধবিরোধীদের মুখপাত্র দৈনিক সংগ্রাম পত্রিকার সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
শুক্রবার (০৩ জুলাই) মধ্যরাতে সমিতির বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত পাস হয়।


 
বর্তমান কমিটির কার্যনির্বাহী সদস্য সাখাওয়াত আমিন সমিতির কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপনের প্রস্তাব করেন। সমিতির সব সদস্য তার এ প্রস্তাবে সম্মতি দিলে সাধারণ সভায় তা পাস হয়। অন্যদিকে সমিতির সাবেক সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন দৈনিক সংগ্রাম পত্রিকার সদস্যপদ বাতিলের বিষয়টি শুক্রবারের সাধারণ সভায় তুললে সভাপতি মাসুম বিল্লাহ ও সাধারণ সম্পাদক সানাউল হক সানী বিষয়টি ভোটে দেন। এরপর সংগ্রাম পত্রিকার পক্ষে কেউ ভোট না দিলে এ পত্রিকার সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত গৃহীত হয়।
 
এর আগে, সমিতির তিন নির্বাচন কমিশনার- ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, এটিএন নিউজের বিশেষ প্রতিনিধি বোরহানুল হক সম্রাট এবং ঢাবিসাসের সাবেক সাধারণ সম্পাদক রিয়াদুল করিম দৈনিক সংগ্রাম পত্রিকাকে ঢাবিসাসের সদস্যপদ বাতিলের সুপারিশ করেন।
 
সমিতির সভাপতি মাসুম বিল্লাহ বাংলানিউজকে বলেন, বঙ্গবন্ধু কোনো দলের নয়। তাই জাতির জনক এবং বাংলাদেশের স্বাধীনতার মহান নায়ক হিসেবে তার প্রতিকৃতি সমিতির কার্যালয়ে স্থাপনের বিষয়টি সম্মানজনক। সদস্যদের রায়ে আমি সন্তুষ্ট।

অন্যদিকে সংগ্রাম পত্রিকার সদস্যপদ বাতিলের বিষয়ে তিনি বলেন, এ পত্রিকাটি মুক্তিযুদ্ধের সক্রিয় বিরোধীতা করেছে এবং মুক্তিযুদ্ধবিরোধীদের মুখপাত্র হিসেবে আজও কাজ করছে। তাই পত্রিকাটির সদস্যপদ ঢাবিসাসে থাকতে পারে না। কারণ ঢাকা বিশ্ববিদ্যালয় সব সময় মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে।
 
সমিতির সাধারণ সম্পাদক সানাউল হক সানী বাংলানিউজকে বলেন, সমগ্র বাঙালি জাতিই আজ মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে ঐক্যবদ্ধ। তাই ঢাবিসাসে সংগ্রাম পত্রিকার সদস্যপদ থাকার বিষয়টি অসম্মানজনক।
 
বাংলাদেশ সময়: ০৫৫১ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৫
এসএ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।