ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সিকৃবিতে অর্ধশতাধিক শিক্ষক-কর্মকর্তার কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুলাই ৫, ২০১৫
সিকৃবিতে অর্ধশতাধিক শিক্ষক-কর্মকর্তার কর্মবিরতি

সিলেট: নিয়োগ প্রক্রিয়ার ওপর বিএনপি-জামাতপন্থি শিক্ষক-কর্মকর্তাদের রিট দায়েরের প্রতিবাদে কর্মবিরতি পালন করেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) অর্ধশতাধিক শিক্ষক-কর্মকর্তা।

রোববার (০৫ জুলাই) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ৪৭জন শিক্ষক ও ৩৭ জন কর্মকর্তা ঘণ্টাখানেক কর্মবিরতি পালন করেন।



কর্মসূচিতে অংশ নেন-  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষক ও কর্মকর্তারা।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়,  ২০১৩ সালের ৭ অক্টোবর এসব শিক্ষক-কর্মকর্তাদের নিয়োগ প্রক্রিয়ার ওপর বিএনপি-জামাতপন্থি ৫ জন শিক্ষক, ৩ জন কর্মকর্তা ও ২ জন কর্মচারী মিলে হাইকোর্টে একটি রিট আবেদন করেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উক্ত রিট ব্যাকেট করার মাধ্যমে এই শিক্ষক-কর্মকর্তাদের নিয়োগ দিলেও তাদের মধ্যে হতাশা, অস্বস্থি ও আতঙ্ক বিরাজ করছে। ইতোমধ্যে ১ বছর ৮ মাসের বেশি সময় অতিক্রান্ত হলেও এ সমস্যার কোন অগ্রগতি বা সমাধান হয়নি।

বক্তারা বলেন, বিএনপি-জামাতপন্থি শিক্ষক কর্মকর্তাদের রিট তুলে নিয়ে একাডেমিক এবং প্রশাসনিক কার্যক্রম সুষ্ঠু  ও গতিশীল করার অনুরোধ করেন। আন্দোলনকারীরা এরআগে গত ২৯ জুন সিলেট বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের কাছে একটি স্মারকলিপিও দেন।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৫
এনইউ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।