ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সংঘর্ষের আশঙ্কায় এক সপ্তাহ আগেই বন্ধ হচ্ছে বাকৃবি

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জুলাই ৫, ২০১৫
সংঘর্ষের আশঙ্কায় এক সপ্তাহ আগেই বন্ধ হচ্ছে বাকৃবি

বাকৃবি (ময়মনসিংহ): পবিত্র ঈদুল ফিতর ও বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ঈদের ছুটি এক সপ্তাহ বাড়িয়ে সোমবার থেকে বন্ধ হচ্ছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)।

যে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে বন্ধের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আলী আকবর।



রোববার (০৫ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুল খালেক বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক মিজানুর রহমান জানান, এ বন্ধে হল খোলা থাকবে কি-না এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

সংশ্লিষ্টরা জানায়, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ১৪ জুলাই থেকে ২৩ জুলাই ঈদের ছুটি থাকার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন সোমবার থেকেই বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে। তবে, হল খোলা থাকার বিষয়ে সোমবার রাতে আলোচনা হতে পারে বলে একটি সূত্র জানায়।

বন্ধের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আলী আকবর বলেন, বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতিতে যেকোন সময় অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে -এমন আশঙ্কায় বিশ্ববিদ্যালয় এক সপ্তাহ আগেই বন্ধ ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে একাডেমিক কাউন্সিল।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মুর্শেদুজ্জামান খান বাবু বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন দুর্বলতার পরিচয় দিয়েছে। পার্শ্ববর্তী ইউপি চেয়ারম্যানের সঙ্গে ছাত্রলীগের ঘটনার মিমাংসা হয়ে গেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন স্বার্থ হাসিল করার উদ্দেশে পরিকল্পিতভাবে ক্যাম্পাস বন্ধ ঘোষণা করেছে।

০২ জুলাই (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের গাড়িতে বহিরাগত সন্ত্রাসীদের হামলার জের ধরে আন্দোলন শুরু করে নেতাকর্মীরা। এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী বয়ড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মালেককে লাঞ্ছিত করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনার প্রতিবাদে ০৩ জুলাই (শুক্রবার) বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে হামলার চেষ্টা চালায় এলাকাবাসী।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৫     
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।