ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এমপিওভুক্তি বৈষম্যমূলক দাবি করে গ্রন্থগারিক সমিতির মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, জুলাই ৬, ২০১৫
এমপিওভুক্তি বৈষম্যমূলক দাবি করে গ্রন্থগারিক সমিতির মানববন্ধন ছবি: দীপু মালাকার- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সহকারী গ্রন্থগারিকদের এমপিওভুক্তি বৈষম্যমূলক দাবি করে মানববন্ধন করেছে বাংলাদেশ মাধ্যমিক বিদ্যালয় সহকারী গ্রন্থগারিক সমিতির একটি অংশ।
 
সোমবার (০৬ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে এমপিওভুক্তি থেকে বঞ্চিত অর্ধশতাধিক সহকারী গ্রন্থগারিক এ মানববন্ধনে অংশ নেন।



মানববন্ধন থেকে এমপিওভুক্তি থেকে বঞ্চিত প্রায় দুই হাজার সহকারী গ্রন্থগারিককে এমপিওভুক্ত করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

মানববন্ধন থেকে বলা হয়, ২০১৩ সালের ২২ অক্টোবর শিক্ষা মন্ত্রণালয় থেকে সহকারী গ্রন্থগারিকদের বিষয়ে একটি পরিপত্র জারি করা হয়। ওই পরিপত্র অনুযায়ী, যারা ২০১৩ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়োগপ্রাপ্ত ও ডিজি অফিসে আবেদন পৌঁছেছে, কেবল তারাই এমপিওভুক্তির জন্য বিবেচিত হবেন। এমন গ্রন্থগারিকের সংখ্যা প্রায় সাড়ে পাঁচ হাজার।
 
কিন্তু ২০১৩ সালের ২২ অক্টোবরের মধ্যে আরও প্রায় দুই হাজার সহকারী গ্রন্থগারিক সরকরি বিধি মোতাবেক নিয়োগ পেয়েছেন। মাউশি ও শিক্ষা মন্ত্রণালয় তাদের নিয়োগের বিষয়ে কোনো নিষেধাজ্ঞা জারি করেনি। তবে প্রায় দুই হাজার সহকারী গ্রন্থগারিককে এমপিওভুক্ত করা হয়নি। তাই ২০১৩ সালের ২২ অক্টোবর জারি করা পরিপত্র বৈষম্যমূলক।

এ পরিপত্র সংশোধন করে প্রায় দুই হাজার সহকারী গ্রন্থগারিকদের এমপিওভুক্ত করে চাকরির নিশ্চয়তা ও তাদের পরিবারের সুষ্ঠুভাবে জীবন পরিচালিত করার সুব্যবস্থা করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ প্রয়োজন বলে মানববন্ধন থেকে দাবি করা হয়।
 
বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৫
এএসএস/এইচআর/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।