ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ভিকারুননিসার গেটের সামনে ভর্তিচ্ছুদের অবস্থান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জুলাই ৭, ২০১৫
ভিকারুননিসার গেটের সামনে ভর্তিচ্ছুদের অবস্থান ছবি: সোহাগ/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর বেইলি রোডের ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গেটের সামনে একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছুরা ভর্তির দাবিতে অবস্থান নিয়েছেন। এ সময় তাদের অভিভাবকরাও অবস্থান কার্যক্রমে যোগ দেন।



মঙ্গলবার (৭ জুলাই) সকাল থেকেই ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গেটের সামনে ভর্তিচ্ছুরা এবং অভিভাবকরা এ অবস্থান নেন।

নাম প্রকাশ না করার শর্তে ভর্তিচ্ছুরা এবং তাদের অভিভাবকরা বাংলানিউজকে জানান, অনলাইনে আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার (৬ জুলাই) দিনগত রাতে একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছুদের মোবাইলে ভিকারুননিসায় ভর্তির জন্য এসএমএস আসে। সে অনুযায়ী তারা ভর্তি হতে গেলে কলেজ কর্তৃপক্ষ জানায়, ভর্তির জন্য নির্ধারিত সিট শেষে হয়ে গেছে, আর ভর্তি নেওয়া হবে না।

এমন পরিস্থিতিতে ভর্তিচ্ছুরা এবং তাদের অভিভাবকরা বিক্ষুব্ধ হয়ে কলেজের গেটের সামনে অবস্থান নেন। এক পর্যায়ে মঙ্গলবার দুপুরে তারা সেখানকরা রাস্তা অবরোধ করেন। অবরোধের ১০ মিনিটের মাথায় পুলিশ এসে রাস্তা ফাঁকা করে দেয়।

বেলা ৩টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভর্তিচ্ছুরা ও তাদের অভিভাবকরা কলেজের গেটের সামনে ভর্তির দাবিতে অবস্থানরত ছিলেন।

রমনা জোনের ট্রাফিক পরিদর্শক সানোয়ার বাংলানিউজকে জানান, ভর্তির দাবিতে তারা অবস্থান নিয়েছেন। তবে রাস্তা অবরোধ করলে তাদের সরিয়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুফিয়া খাতুন সাংবাদিকদের জানান, মাইগ্রেশনের মাধ্যমে ৪৪ জন ভর্তিচ্ছুর ভর্তির বিষয়ে সমস্যা দেখা দিয়েছে। এ কলেজে ১১৯৪টি সিট রয়েছে। ইতোমধ্যে ভর্তি হয়েছে ১১৮১ জন। বাকি সিটে ভর্তির বিষয়টি ৯ অথবা ১০ জুলাইয়ের পরে জানানো হবে।

এদিকে, একাদশ শ্রেণিতে ভর্তির তারিখ শেষ হচ্ছে বুধবার (৯ জুলাই)। সেক্ষেত্রে ভর্তিচ্ছুরা ১০ তারিখের পরে কীভাবে ভর্তি হবেন? এমন প্রশ্নের জবাবে অধ্যক্ষ সুফিয়া খাতুন এ বিষয়ে সরকার কিংবা শিক্ষা মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করেন।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৫ (আপডেট: ১৫১৬ ঘণ্টা)
এসজেএ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।