ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ছাত্রলীগের সংঘর্ষে

বাকৃবি শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, জুলাই ৮, ২০১৫
বাকৃবি শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

ময়মনসিংহ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ছাত্রলীগের সভাপতি ও ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি গ্রুপের মধ্যে সংঘর্ষের জেরে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (০৮ জুলাই) সকাল ৮টার মধ্যে ছেলেদের ও ১০টার মধ্যে মেয়েদের হল ত্যাগের এ নির্দেশ দেওয়া হয়েছে।



মঙ্গলবার (০৭ জুলাই) দিনগত রাতে এ নির্দেশ দেওয়া হয় বলে নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম।

তিনি বলেন, ক্যাম্পাস বন্ধ থাকায় ইতোমধ্যে অনেক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় ছেড়ে বাড়ি চলে গেছেন। মঙ্গলবারের সংঘর্ষের ঘটনায় ফের যেন কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি না হয় সেজন্য সকাল ১০টার মধ্যে অবশিষ্ট শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

হল ত্যাগের নির্দেশের বিষয়ে বিশ্ববিদ্যালয়ে প্রক্টর ড. একেএম জাকির হোসেন বলেন, সেহরির সময় বিশ্ববিদ্যালয় প্রভোস্টদের মাধ্যমে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার সন্ধ্যার পর থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ছাত্রলীগের সভাপতি ও ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এতে বাকৃবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ও সাংগঠনিক সম্পাদক মাহির শাহরিয়ারসহ উভয় পক্ষের কমপক্ষে ছয়জন নেতাকর্মী আহত হন।

এসময় দু’পক্ষই বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পুলিশ ঘটনাস্থল থেকে তিনজনকে আটকও করে।

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৫
এমএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।