ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নতুন কমিটি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, জুলাই ৮, ২০১৫
ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নতুন কমিটি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০১৫-১৬ সেশনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সাংবাদিক সমিতির নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আসিফুর রহমান ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইংরেজি দৈনিক দ্য ডেইলি সানের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক সৈয়দ মহমুদ উল্লাহ।


 
বুধবার (০৮ জুলাই) সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এ ফল ঘোষণা করেন সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান।

নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন এটিএন নিউজের বিশেষ প্রতিনিধি ও ঢাবি সাংবাদিক সমিতির সাবেক সভাপতি বোরহানুল হক সম্রাট, প্রথম আলোর স্টাফ রিপোর্টার ও ঢাবি সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক রিয়াদুল করিম।

সমিতির বিদায়ী সভাপতি মাসুম বিল্লাহ ও সাধারণ সম্পাদক সানাউল হক সানী এসময় উপস্থিত ছিলেন।
 
কার্যকরী পরিষদের অন্যান্য পদের নির্বাচিতরা হলেন: সহ-সভাপতি দৈনিক সমকালের রেজাউদ্দৌলাহ প্রধান আকাশ, যুগ্ম সম্পাদক দৈনিক নয়া দিগন্তের তৌহিদুর রহমান, দফতর সম্পাদক দৈনিক ইনকিলাবের ইখতিয়ার উদ্দিন সাগর, অর্থ সম্পাদক বাংলাদেশ প্রতিদিনের ফরহাদ উদ্দীন, কার্যনির্বাহী সদস্য সাইফ সুজন, তপন কান্তি রায় ও এ বি এইচ সৈকত।

এর আগে সমিতির সাধারণ সভায় নির্বাচন কমিশনের সুপারিশক্রমে বিশ্ববিদ্যালয়ে কমর্রত ৩৬ জনকে সদস্যপদ দেওয়া হয়। তাদের প্রত্যক্ষ ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর তারা  কার্যকরী পরিষদের বাকি সদস্যদের মনোনীত করেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৫
এসএ/এএ














বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।