ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষক নেতা সেলিম ভূঁইয়ার মুক্তি দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জুলাই ১১, ২০১৫
শিক্ষক নেতা সেলিম ভূঁইয়ার মুক্তি দাবি ছবি: রাজীব/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার করে বিএনপিপন্থী শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়ার মুক্তির দাবিতে মানববন্ধন করেছে সংগঠনের নেতৃকর্মীরা।

শনিবার (১১ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়।

একইসঙ্গে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের পে-স্কেল প্রদান ও পূর্ণাঙ্গ উৎসব ভাতার দাবি জানান তারা।

বাংলাদেশ শিক্ষক সমিতির প্রেসিডিয়াম সদস্য বাবু অজিত কুমার সরকার, ভারপ্রাপ্ত মহাসচিব জাকির হোসেন, অধ্যাপক আলমগীর হোসেন, অধ্যাপক তফাজ্জল হোসেন, নজরুল ইসলাম মোল্লা, মো. শাহাদাত হোসেন প্রমুখ মানববন্ধনে উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তরা বলেন, অন্য সরকারি কর্মচারীদের সঙ্গে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের পে-স্কেলে অন্তর্ভুক্ত না করে সরকার বিমাতাসূলভ আচারণ করছে। একদিকে জাতীয় বেতন স্কেলভুক্ত সকল কর্মকর্তা-কর্মচারী পে-স্কেল পাবেন, অন্যদিকে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা বঞ্চিত হবেন, এই বৈষম্য মেনে নেওয়া যাবে না।

সরকার ‘মিথ্যা মামলা’ দিয়ে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়াকে ৬ মাস আটকে রেখেছে অভিযোগ করে তারা আরও বলেন, তিনি (সেলিম ভূঁইয়া) অসুস্থ হওয়ার পরও তাকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করা হচ্ছে। তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৫
এমআইএইচ/ইএস/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।