ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

অধ্যাপক ড. আব্দুর রহীম আর নেই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৫
অধ্যাপক ড. আব্দুর রহীম আর নেই

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নৌ-যান ও নৌ-যন্ত্র কৌশল বিভাগের সাবেক অধ্যাপক এবং নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির ড. আব্দুর রহীম আর নেই (ইন্নালিল্লাহে ..... রাজেউন)। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বুধবার (১৫ জুলাই) দুপুর পৌনে ১টায় রাজধানীর হলিফ্যামিলি হাসপাতালে ইন্তেকাল করেছেন তিনি।



মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

ড. রহীমের পারিবারিক সূত্রে জানা গেছে, সকালে বুকে ব্যথা অনুভব করার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সেখানকার চিকিৎসকরা জানান, শ্বাসকষ্ট এবং পেটে গ্যাসজনিত কারণে তিনি ব্যথা অনুভব করছেন। সেখান থেকে বাসায় আনার পর দ্বিতীয় দফায় বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করায় দ্রুত তাকে হলি ফ্যামিলি হাসপাতালে নেওয়া হয়। এরপর সেখানকার চিকিৎসকেরা পরীক্ষা-নিরীক্ষা করে জানান, হাসপাতালে পৌঁছার আগে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা গেছেন।

বুধবার বাদ আছর সিদ্ধেশ্বরী মসজিদে প্রথম নামাজে জানাজার পর সন্ধ্যা সাড়ে ৭টায় (বাদ মাগরিব) ড. আব্দুর রহীমের মরদেহ নেওয়া হবে বুয়েটে। সেখানে দীর্ঘদিনের সহকর্মী ও ছাত্র-ছাত্রীদের শ্রদ্ধা নিবেদন শেষে বুয়েট কেন্দ্রীয় মসজিদে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর রাতে মিরপুর ১০ নম্বর কবরস্থানে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত হবেন এই নৌ-পরিবহন বিশেষজ্ঞ ও নৌ-দুর্ঘটনা বিশ্লেষক।

নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির সভাপতি অধ্যাপক ড. আব্দুর রহীমের মৃত্যুতে সংগঠনের উপদেষ্টা পংকজ ভট্টাচার্য, মনজুরুল আহসান খান, নুরুর রহমান সেলিম, প্রকৌশলী ম. ইনামুল হক, ড. রিয়াজ হাসান খন্দকার ও ব্যারিস্টার সাদিয়া আরমান এবং ভারপ্রাপ্ত সভাপতি তুসার রেহমান ও সাধারণ সম্পাদক আশীষ কুমার দে শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোকসন্তুপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তারা।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৫
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।