ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ফেসবুকে এইচএসসি’র প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা, গ্রেফতার ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৫
ফেসবুকে এইচএসসি’র প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা, গ্রেফতার ৬ প্রতীকী

ঢাকা: ফেসবুকে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা ও উত্তরপত্রে জালিয়াতির জন্য টাকা নেওয়ার অভিযোগে প্রতারক চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
 
আটকরা হলেন- রায়হান চৌধুরী ওরফে ড্যান ব্রাউন, রাহুল মিয়া, রায়হান মিয়া, আরেফিন রাব্বি, অভি আব্দুল্লাহ এবং গোলাম মোস্তফা মডেল কলেজের পরিচালনা বোর্ডের সহকারী পরিচালক আব্দুল মজিদ।



বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, ডিবির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

তিনি বলেন, রাজধানীর ডেমরা থানা এলাকায় ক্রাইম টিমের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার নাজমুল ইসলামের নেতৃত্বে পরিচালিত এক অভিযানে বুধবার আটক করা হয় অভিযুক্তদের। তাদের বিরুদ্ধে ফেসবুকে এ বছরের এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা ও উত্তরপত্র টেম্পারিং করার কথা বলে কয়েকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে।

তিনি আরও বলেন, এ ধরনের কাজের সঙ্গে ওই কলেজ কর্তৃপক্ষ এবং শিক্ষকের যোগসাজশ রয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আটকদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ও পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনে মামলা দায়ের করা হয়েছে।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে দুটি কম্পিউটার সিপিইউ, একটি লেনোভো ট্যাব, একটি লেনোভো ল্যাপটপ, ৯ টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল সেট, পরীক্ষার উত্তরপত্র, ফেসবুক অ্যাকাউন্ট ও বিকাশ অ্যাকাউন্টের হিসাব রাখার খাতা উদ্ধার করা হয় বলে জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৫
জেডএফ/এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।