ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক

শাবিপ্রবি শিক্ষকদের অবস্থান কর্মসূচি প্রত্যাহার

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৫
শাবিপ্রবি শিক্ষকদের অবস্থান কর্মসূচি প্রত্যাহার

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ‍ভূইয়ার অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৈঠকে মন্ত্রী বিষয়টি সমাধানের আশ্বাস দিলে আন্দোলনরত শিক্ষকরা উপাচার্য ভবনের সামনে থেকে তাদের অবস্থান কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন।



বৃহস্পতিবার (২৩ জুলাই) বিকেল ৩টায় শিক্ষামন্ত্রীর সঙ্গে তিন ঘণ্টার বৈঠকের পর এ ঘোষণা দেন আন্দোলনকারী শিক্ষকরা।

আন্দোলনকারী শিক্ষকদের আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলম বাংলানিউজকে বলেন, আপাতত অবস্থান কর্মসূচি প্রত্যাহার করলেও আন্দোলন থেকে সরে যাইনি আমরা। শুক্র অথবা শনিবার পরবর্তী বৈঠকের মাধ্যমে আন্দোলনের পরবর্তী কৌশল নির্ধারণ করে গণমাধ্যমকে জানানো হবে।

তিনি আরও জানান, শিক্ষামন্ত্রী এ ব্যাপারে কথা বলতে উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়াকে শুক্রবার বিকেলে তলব করেছেন।

এ ব্যাপারে জানতে বাংলানিউজ উপাচার্য ড. আমিনুল হক ভূইয়ার সঙ্গে ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, শিক্ষকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ, দুর্নীতি, স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে গত ২৩ এপ্রিল থেকে উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলন করে আসছেন ‘মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ’ ব্যানারের শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৫
এসইউ

** খর্ব করা হলো শাবিপ্রবি ভিসির নিয়োগ ক্ষমতা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।