ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

যুক্তরাষ্ট্র ও কানাডা যাচ্ছেন যবিপ্রবি উপাচার্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৫
যুক্তরাষ্ট্র ও কানাডা যাচ্ছেন যবিপ্রবি উপাচার্য ড. আব্দুস সাত্তার

যশোর: ‘উচ্চশিক্ষা মান উন্নয়ন প্রকল্প’র উদ্যোগে ১৯ দিনের সরকারি সফরে যুক্তরাষ্ট্র ও কানাডা যাচ্ছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তার।

শনিবার (২৫ জুলাই) রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিনি যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দেবেন।



শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্বব্যাংকের সহায়তায় এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন’র (ইউজিসি) তত্ত্বাবধানে তিনি এ সফরে যাচ্ছেন। সফরকালে ড. আব্দুস সাত্তার যুক্তরাষ্ট্র (ইউএসএ) ও কানাডার বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয় পরিদর্শন করবেন।

সফর শেষে আগামী ১৪ আগস্ট তিনি দেশে ফিরবেন।

এদিকে, তার এই সফরের সময়কালে বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য ট্রেজারার প্রফেসর শেখ আবুল হোসেনকে আহ্বায়ক করে একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- জীব বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. আনিছুর রহমান, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. বিপ্লব কুমার বিশ্বাস, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. সাইবুর রহমান মোল্লা, বিজ্ঞান অনুষদের ডিন ড. জিয়াউল আমিন, ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. শেখ মিজানুর রহমান।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।