ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

মাদারীপুরে চরমুগরিয়া ডিগ্রি কলেজে ক্লাস বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৫
মাদারীপুরে চরমুগরিয়া ডিগ্রি কলেজে ক্লাস বর্জন

মাদারীপুর: মাদারীপুরে চরমুগরিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ হান্নান মোল্লার  বিরুদ্ধে দুর্নীতি ও কলেজ কর্মচারীকে শারীরিক নির্যাতনের অভিযোগ এনে ক্লাস বর্জন করেছে শিক্ষার্থীরা।

শনিবার (২৫ জুলাই) সকাল ১১টা থেকে অনির্দিষ্টকালের জন্য এ কর্মসূচি শুরু করে তারা।

এ সময় তারা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

একই দাবিতে কলেজের প্রশাসনিক কার্যক্রম বন্ধ রেখেছে কর্মকর্তা ও কর্মচারীরা।

কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের অভিযোগ, সম্প্রতি অনুষ্ঠিত ডিগ্রি প্রথম বর্ষের পরীক্ষায় অধ্যক্ষ হান্নান মোল্লা অর্থ আত্মসাত করেছেন। এছাড়া, চর্তুথ শ্রেণির কর্মচারী হাফিজুর রহমানকে তার প্রাপ্ত সম্মানী থেকে বঞ্চিত করা হয়। হাফিজুর অধ্যক্ষের সঙ্গে কথা বলতে গেলে একপর্যায়ে তাকে শারীরিকভাবে লাঞ্চিত করেন অধ্যক্ষ।

এর জের ধরে ঈদের পর শিক্ষার্থীরা অধ্যক্ষের বিচার ও পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করে। এ সময় তারা অনির্দিষ্টকালের জন্যে ক্লাস বর্জনের ঘোষণা দেয়। পরে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভূগোল বিভাগের শিক্ষক মাসুদুর রহমান জানান, অধ্যক্ষের দুর্নীতি ও অসদাচরণের প্রতিবাদে কলেজের প্রশাসনিক কার্যক্রম বন্ধ রেখেছে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা। কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে।

তবে, অধ্যক্ষ হান্নান মোল্লা নিজেকে নির্দোষ দাবি করেছেন। তিনি সুষ্ঠুভাবে পরিস্থিতি মোকাবেলার চেষ্টা করছেন বলে জানান।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল মোর্শেদ বাংলানিউজকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে।

বিষয়টি সমাধানের জন্যে কলেজ পরিচালনা পরিষদের সদস্যদের সঙ্গে আলোচনা করা হচ্ছে বলে জানান ওসি।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৫     
এমজেড/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।