ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষকদের চাকরির বয়স আরও ২ বছর বাড়ানোর দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
শিক্ষকদের চাকরির বয়স আরও ২ বছর বাড়ানোর দাবি

ঢাকা: চাকরিতে অবসরের বয়স ৬৫ থেকে বাড়িয়ে ৬৭ বছর করার দাবি জানিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

রোববার (২৬ জুলাই) এ বিষয়ে সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে বৈঠক করে এ দাবি জানান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, বিশ্ববিদ্যালয়ের সিনেট প্রতিনিধি এবং সিনিয়র শিক্ষকরা।

 

শিক্ষকরা জানিয়েছেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিনেটে শিক্ষককেদের চাকরির অবসরের বয়স আরও দুই বছর বাড়ানোর দাবি উঠেছে।

শিক্ষামন্ত্রী বলেন, প্রথমে চারটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবসরের বয়স ৬০ বছর থেকে ৬৫ বছর করা হয়। পরবর্তীতে সকল বিশ্ববিদ্যালয়ের জন্য আইন করে একই বয়সসীমা করা হয়েছিল।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিনেট আরও দুই বছর বয়স বাড়াতে চান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, তাদের দাবি আমরা অযৌক্তিক বলে উড়িয়ে দেইনি। বাড়ালে সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবসরের বয়স বাড়াতে হবে। আমরা তাদের দাবি শুনেছি, এ ব্যাপারে আমরা আলোচনা করবো।   
চাকরির অবসরের বয়স বাড়ালে অর্থ মন্ত্রণালয়ের সম্মতি এবং আইন পাস করতে হবে, বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে দেখব বলে জানান শিক্ষামন্ত্রী।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ শিক্ষক প্রতিনিধিদলের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা হয় বলে জানান নাহিদ।

জাহঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ এবং মান বজায় রাখার তাগিদ দেন শিক্ষামন্ত্রী। পাশাপাশি বিশ্ববিদ্যালয়গুলোকে আরও জ্ঞানচর্চায় মনোনিবেশের আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
এমআইএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।