ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে শিক্ষকদের সমাবেশ, উপাচার্যের যোগদান

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
শাবিপ্রবিতে শিক্ষকদের সমাবেশ, উপাচার্যের যোগদান

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভ‍ূঁইয়ার পদত্যাগের দাবিতে সমাবেশ ও স্মারকলিপি দিয়েছেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ আন্দোলনরত শিক্ষকরা।

রোববার (২৬ জুলাই) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনের সামনে প্রতিবাদ সমাবেশের পাশাপাশি উপাচার্যের ক্ষমতা খর্ব করা সংক্রান্ত বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনে স্মারকলিপি দেন শিক্ষকরা।



এদিকে দীর্ঘ একমাসেরও বেশি সময় পর রোববার নিজ কার্যালয়ে যোগদান করেন উপাচার্য ড. আমিনুল হক ভূঁইয়া।

নিজ কার্যালয়ে বাংলানিউজের সঙ্গে একান্তে আলাপকালে উপাচার্য তার ক্ষমতা খর্ব করার বিষয়ে শিক্ষামন্ত্রণালয় থেকে জারি করা প্রেসনোটের বিষয়ে এখনও কোন কিছু জানেন না এবং কোন নির্দেশনা পাননি বলেও দাবি করেন তিনি।

সকালে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মো. ফারুক উদ্দীনের সঞ্চালনায় এবং আন্দোলনকারীদের মুখপাত্র অধ্যাপক সৈয়দ সামসুল আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. ইউনুছ, অধ্যাপক ইয়াসমিন হক, ড. আনোয়ারুল ইসলাম দীপু প্রমুখ।

অধ্যাপক সামসুল আলম বলেন, শাবি উপাচার্যের ক্ষমতা হ্রাসের বিষয়ে শিক্ষামন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছেন। তিনি স্মারকলিপির বিষয়বস্তু সবাইকে পাঠ করে শোনান এবং সোমবার বিকাল ৫টায় অনুষ্ঠিত বৈঠক থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

সমাবেশের পরপরই শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এবং বিভিন্ন দফতরে দ্বায়িত্বপ্রাপ্ত প্রধানদের কাছে স্মারকলিপি জমা দেন।

উপাচার্য ড. আমিনুল হক ভূঁইয়া বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে তাকে ক্ষমতা খর্বের বিষয়ে কোন নির্দেশনা দেওয়া হয়নি। শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে তাকে সবাইকে নিয়ে কাজ করতে বলা হয়েছে। এমনকি বৈঠকের আগে পরে কোনো লিখিত বা মৌখিক নির্দেশনা বা নিয়োগ, প্রমোশন, আপগ্রেডেশন বিষয়ে কিছুই বলা হয়নি।

সিন্ডিকেট বা একাডেমিক কাউন্সিলের আয়োজন করতে পারবেন না বলে শিক্ষকদের দাবিও তিনি নাকচ করে দেন।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
বিএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।