ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

গণবিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচন সোমবার

গণবিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
গণবিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচন সোমবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সাভারের গণবিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের দ্বিতীয় নির্বাচন সোমবার (২৭ জুলাই) অনুষ্ঠিত হবে।

এদিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ৩৩১ নম্বর কক্ষে একটানা ভোটগ্রহণ চলবে।

  আর চূড়ান্ত ফল ঘোষণা করা হবে মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে।

রোববার (২৬ জুলাই) ছাত্র সংসদ নির্বাচন কমিশনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

সোমবার ক্যাম্পাস ঘুরে দেখা যায়, নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থী ও সমর্থকদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। প্রার্থীরা সাধারণ ভোটারদের কাছে নিজ
নিজ প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মো. সিরাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘নির্বাচনের সব প্রস্তুতি ‌ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। সব বিভাগের প্রতিনিধিদের মনোনয়নপত্র আমাদের হাতে এসে পৌঁছেছে।

শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হবে বলেও আশা করেন তিনি।

এবার ছাত্র সংসদ নির্বাচনে প্রথম পর্যায়ের চূড়ান্ত ভাবে ২৬ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে সহ-সভাপতি পদে ৩ জন, সাধারণ সম্পাদক পদে ৩জন, কোষাধ্যক্ষ পদে ৩ জন, ক্রীড়া সম্পাদক (আউট ডোর) পদে ২ জন, ক্রীড়া সম্পাদক (ইনডোর) পদে ৩জন, সহ-ক্রীড়া সম্পাদক পুরুষ (আউট ডোর) পদে ২ জন, সহ-ক্রীড়া সম্পাদক পুরুষ (ইনডোর) পদে ২ জন, নাট্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে ২ জন ও সমাজ সেবা সম্পাদক পদে ২ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

এছাড়া প্রচার সম্পাদক পদে বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের মো. সাইফুল ইসলাম শ্রাবণ, সাহিত্য ও ম্যাগাজিন সম্পাদক পদে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের নির্ঝর কুমার মন্ডল, সহ-ক্রীড়া সম্পাদক মহিলা (ইনডোর) পদে নুসরাত জাহান টুম্পা এবং সেমিনার ও বিতর্ক সম্পাদক পদে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের মো. আব্দুল আলীম বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

তবে সহ-ক্রীড়া সম্পাদক মহিলা (আউটডোর), সহ-সাহিত্য ও ম্যাগাজিন সম্পাদক, সহ-নাট্য ও সাংস্কৃতিক সম্পাদক, সহ-সেমিনার ও বিতর্ক সম্পাদক এবং সদস্য ৫টি পদসহ মোট ৯ টি পদে মনোনয়নপত্র না পাওয়ায় উক্ত পদগুলো শূন্য রয়েছে বলে নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।