ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বঙ্গবন্ধুর মাজারে ঢাবির ভিসিসহ ২০০ শিক্ষকের শ্রদ্ধা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
বঙ্গবন্ধুর মাজারে ঢাবির ভিসিসহ ২০০ শিক্ষকের শ্রদ্ধা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোপালগঞ্জ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের নেতৃত্বে দুইশ’ শিক্ষক বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধা নিবেদন করেছেন।

মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন তারা।

পরে, সেখানে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এ কে আজাদ চৌধুরী, উপ-উপাচার্য অধ্যাপক নাসরীন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামালসহ বিশ্ববিদালয়ের সিনেট, সিন্ডিকেটের সদস্য, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান ও ইনস্টিটিউটের পরিচালক, হলের প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষক উপস্থিত ছিলেন।

এদিকে, উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক ড. এম এ মান্নান এবং উপ-উপাচার্য অধ্যাপক ড.  খোন্দকার মোকাদ্দেম হোসেনের নেতৃত্বে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা পুষ্পস্তবক অর্পণ করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

পরে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  ও উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পৃথকভাবে বঙ্গবন্ধু ভবনে সংরক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।
 
শ্রদ্ধা নিবেদন শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.আ আ ম স আরেফিন সিদ্দিক সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন সম্পর্কে জানাতে হবে। তাহলে তার স্বপ্ন বাস্তবায়ন সম্ভব হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছিল। তাকে হত্যা করে দেশ পিছিয়ে দেওয়া হয়। তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। এদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে ৩০ লাখ মানুষের রক্ত মিশে আছে। দেশের শিক্ষা উন্নয়ন ও অগ্রগতি সাধন করে তাদের এই রক্তের ঋণ শোধ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫     
এমজেড/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।