ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

যবিপ্রবির গবেষণা পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
যবিপ্রবির গবেষণা পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোর: জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৫ উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। এ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।



মঙ্গলবার (২৮ জুলাই) বিকেল ৩টার দিকে ক্যাম্পাসের গবেষণা পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন- মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

এর আগে, দুপুরে যবিপ্রবির ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের উদ্যোগে 'সাগর নদী সকল জলে, মাছ চাষে সোনা ফলে' স্লোগানে বিশ্ববিদ্যালয় চত্বরে জাতীয় মৎস সপ্তাহ-২০১৫ এর উদ্বোধন করেন তিনি। এ সময় তার নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

বিকেলে ক্যাম্পাসে বৃক্ষরোপন করা হয়। বৃক্ষরোপন শেষে একটি র‌্যালি বের করা হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের গ্যালারিতে এক আলোচনা সভার আয়োজন করা হয়। ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আনিছুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- যবিপ্রবির ট্রেজারার প্রফেসর শেখ আবুল হোসেন ও যশোর জেলা মৎস্য কর্মকর্তা রমজান আলী, যবিপ্রবি উপাচার্যের সহধর্মিনী নাসিমা আক্তার জুঁই প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫     
এমজেড/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।