ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রতি জেলায় অটিস্টিক স্কুল চালুর সুপারিশ সংসদীয় কমিটির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৫
প্রতি জেলায় অটিস্টিক স্কুল চালুর সুপারিশ সংসদীয় কমিটির

ঢাকা: সমাজের অন্য সাধারণ মানুষের ন্যায় অটিস্টিকদেরও শিক্ষার অধিকার রয়েছে। তাই শুধুমাত্র রাজধানী বা বিভাগীয় শহরে নয়, প্রতি জেলায় অটিস্টিক স্কুল চালুর সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি।



বুধবার (২৯ জুলাই) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটি সদস্য সমাজকল্যাণ মন্ত্রণালয় মন্ত্রী সৈয়দ মহসিন আলী, প্রমোদ মানকিন, মনোরঞ্জন শীল গোপাল, আয়েশা ফেরদাউস, মো. হাবিবে মিল্লাত, মো. আব্দুল মতিন ও লুৎফা তাহের।

বৈঠকে তৃণমূল পর্যায়ে বয়স্ক ভাতা প্রদানে সমতা বজায় রাখার সুপারিশ করা হয়।

৬টি বিভাগীয় শহরে পূর্বে নামকরণকৃত শান্তি নিবাসগুলো বর্তমানে মহিলা জেলখানা হিসাবে নামকরণকৃত। সেগুলোকে আবারও শান্তি নিবাস হিসাবে নামকরণ করার সুপারিশ করা হয়।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব ও সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সংসদীয় কমিটির বৈঠকে সদ্য প্রয়াত ভারতের সাবেক রাষ্ট্রপতি ও পরমাণু বিজ্ঞানী এপিজে আবদুল কালামের আকস্মিক মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৫
এসএম/এনএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।