ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পলিটেকনিকের প্রশ্ন ফাঁস, আটক ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৫
পলিটেকনিকের প্রশ্ন ফাঁস, আটক ৬ ছবি: প্রতীকী

ঢাকা: আগামী ১২ আগস্ট অনুষ্ঠেয় পলিটেকনিকের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ছয়জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আটকরা হলেন- সুমন আহম্মেদ, আব্দুর রহমান, আব্দুর রহমান ওরফে লিটন, এসএম তানভীর আলম ওরফে রিজভী, জনি রজমান ও আরাফাত হোসেন।

তারা যশোর পলিটেকনিক ইনস্টিটিউট ও যশোরের অন্য একটি বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র।
 
এসময় তাদের কাছ থেকে ইন্টারনেট (ওয়েবসাইট ও ফেসবুক) পরিচালনা ও প্রশ্নপত্র আদান-প্রদান ক‍াজে ব্যবহৃত একটি ট্যাব, ৬টি মোবাইল সেট (যেগুলোর মেমোরিতে প্রশ্নপত্র পাওয়া গেছে) উদ্ধার করা হয়।

সোমবার (০৩ আগস্ট) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

তিনি আরও জানান, প্রশ্নপত্র দেওয়ার নামে টাকা-পয়সা লেনদেনের কোনো তথ্য তাদের কাছ থেকে পাওয়া যায়নি। তবে এর সঙ্গে জড়িত আরও কয়েকজনের নাম জানা গেছে।

এসময় তাদের কাছ থেকে বেশ কিছু প্রশ্নপত্র উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা প্রশ্নপত্রের মধ্যে রযেছে ৫ম ও ৭ম পর্ব সমাপনী এবং ৬ষ্ঠ পর্ব পরিপূরক পরীক্ষা-২০১৫ এর ক) প্রোগ্রামিং ইন সি (পরীক্ষার তারিখ-০২ আগস্ট ২০১৫) ও খ) এন্টারপ্রিনিউরশিপ (পরীক্ষার তারিখ-১২ আগস্ট-২০১৫) বিষয়ের প্রশ্নপত্র।  

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, চলমান প্রত্যেকটি পরীক্ষার প্রশ্নপত্র তাদের কাছে রয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৫/আপডেটেড: ১৩৫২
জেডএফ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।