ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবি শিক্ষক সমিতির নতুন কর্মসূচি ঘোষণা

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৫
ইবি শিক্ষক সমিতির নতুন কর্মসূচি ঘোষণা

ইবি: প্রস্তাবিত অষ্টম বেতন কাঠামো বাতিল ও নতুন স্বতন্ত্র বেতন কাঠামো চালুর দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নতুন কর্মসূচি ঘোষণা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি।

সোমবার (৩ আগস্ট) সকাল ১১টার দিকে সমিতির কার্যালয়ে বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এই কর্মসূচি ঘোষণা করেন তারা।



মতবিনিময় সভায় তারা বলেন, আগামী ৫ আগস্ট ইবি শিক্ষক সমিতি জরুরি সাধারণ সভা করবে। এবং আগামী ১০ আগস্ট বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এদিন জাতীয় কনভেনশনেরও ডাক দেওয়া হতে পারে বলে জানিয়েছেন তারা।

এছাড়া ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৭ এবং ১৮ আগস্ট বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষকবৃন্দ কর্মবিরতি পালন করবেন বলে জানিয়েছেন তারা।

মত বিনিময় সভায় বক্তারা বলেন, প্রস্তাবিত নতুন বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মর্যাদা ক্ষুন্ন করা হয়েছে। এই বেতন কাঠামো বাতিল করে শিক্ষকদের মর্যাদা অক্ষুন্ন রাখতে হবে। এছাড়া এই বেতন কাঠামো বাতিল করা না হলে তারা আরো কঠোর আন্দোলনের ডাক দেওয়ার হুমকি দেন।

সবশেষে কর্মবিরতির ফলে শিক্ষার্থীদের যে ক্ষতি হবে সেই ক্ষতি পুষিয়ে দেওয়ার জন্য অতিরিক্ত ক্লাসের ব্যবস্থা করা হবে বলেও জানায় শিক্ষক নেতৃবৃন্দ।

এ সময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. আহসানুল্লাহ ফয়সাল, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলাম, যুগ্ম সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান, অধ্যাপক ড. মেহের আলীসহ বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।