ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল শিক্ষার্থীদের ক্লাস বর্জন

গণবিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৫
গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল শিক্ষার্থীদের ক্লাস বর্জন

ঢাকা: ‘ক্যারি অন সিস্টেম’ পুনর্বহালের দাবিতে ক্লাস, পরীক্ষা ও ওয়ার্ড অনির্দিষ্ট কালের জন্য বর্জন করেছেন সাভার গণবিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ।

মঙ্গলবার (০৪ আগস্ট) সরকারি ও বেসরকারি সব মেডিকেল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে প্রতিষ্ঠানটির ১৯ ও ২০তম ব্যাচের শিক্ষার্থীরা এ সিদ্ধান্ত নিয়েছেন।



গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ১৯তম ব্যাচের শিক্ষার্থী মনির হোসেন শিমুল বাংলানিউজকে বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের এ আন্দোলন অব্যাহত থাকবে। আমাদের দাবি একটাই ‘ক্যারি অন সিস্টেম’ পুনর্বহাল চাই।

‘ক্যারি অন সিস্টেম’ বলতে প্রফেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করলেই কোনো শিক্ষর্থী দ্বিতীয় প্রফেশনাল পরীক্ষায় অংশগ্রহণ ও ক্লাস করার যোগ্যতা অর্জনকে বোঝায়। কিন্তু নতুন কারিকুলাম অনুযায়ী, প্রথম প্রফেশনাল পরীক্ষার অকৃতকার্য হলে তিনি পরবর্তীতে ক্লাস ও পরীক্ষায় অংশ নিতে পরবেন না। এক্ষেত্রে ওই শিক্ষার্থীকে ৬ মাস পিছিয়ে আগের অকৃতকার্য বিষয়ে কৃতকার্য হয়ে আসতে হবে।

‘ক্যারি অন সিস্টেম’ পুনর্বহালের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে গত ১ আগস্ট গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষার্থীরা মানবন্ধন করেন। সোমবার (৩ আগস্ট) জাতীয় শহীদ মিনারে অবস্থান করে তারা স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি জমা দেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৫
টিআই/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।