ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

গাংনী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সরকারিকরণের ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৫
গাংনী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সরকারিকরণের ঘোষণা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেহেরপুর: স্কুলকে সরকারিকরণের ঘোষণায় দিনভর আনন্দ আর খুশিতে মেতে ছিলেন মেহেরপুরের গাংনী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রীরা।

দেশের বিভিন্ন অঞ্চলের ৭টি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারিকরণ করতে প্রধানমন্ত্রীর সম্মতির খবর মঙ্গলবার (০৪ আগস্ট) দুপুরে জানার পর আনন্দে মেতে ওঠে পুরো স্কুল।



এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান লালুকে ফুলের মালা পরিয়ে মিষ্টিমুখ করায় অন্যান্য শিক্ষক ও ছাত্রীরা।

এছাড়া বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আতর আলী ও গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলামকে ফুলের মালা দিয়ে অভিনন্দন জানান প্রধান শিক্ষক।

শিক্ষকরা জানান, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসান স্বাক্ষরিত শিক্ষা সচিবকে পাঠানো এক চিঠিতে গাংনী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়সহ দেশের ৭টি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারিকরণের জন্য জন্য স্থানীয় সংসদ সদস্যরা প্রধানমন্ত্রীর দপ্তরে আবেদন করেছিলেন। এরই পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী সম্মতি দেন।

এছাড়া জাতীয় সংসদের সংরক্ষিত আসনের নারী সদস্য ও শিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য সেলিনা আক্তার বানু এ বিদ্যালয়কে সরকারিকরণের জন্য ডিও লেটার দেন।

এদিকে, বিদ্যালয়টিকে সরকারিকরণের খবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদের সংরক্ষিত আসনের নারী সদস্য সেলিনা আক্তার বানুকে অভিনন্দন জানিয়েছেন গাংনীর সব শ্রেণি-পেশার মানুষ।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।