ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কুমিল্লায় মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন, ক্লাস বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৫
কুমিল্লায় মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন, ক্লাস বর্জন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুমিল্লা: ক্যারি অন সিস্টেম পুনর্বহালের দাবিতে কুমিল্লা মেডিকেল কলেজসহ ৪ মেডিকেল কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

এদিকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করেছেন ২০১৩-১৪ ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।



বুধবার (৫ আগস্ট) দুপুর ১২টায় সম্মিলিত মেডিকেল কলেজের শিক্ষার্থীরা, কুমিল্লা অঞ্চলের উদ্যোগে কুমিল্লা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে।

মানববন্ধনে কুমিল্লা মেডিকেল কলেজ, ইস্টার্ণ মেডিকেল কলেজ, সেন্ট্রাল মেডিকেল কলেজ ও ময়নামতি মেডিকেল কলেজের প্রায় ৩শ’ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এ সময় বক্তব্য রাখেন-কুমিল্লা মেডিকেল কলেজের শিক্ষার্থী মেরাজুল, ফাহাদ, তানভীর, মাহি, মৌমিতা, রাফি, রিয়া, আবরার ও সোহাগ। ইস্টার্ণ মেডিকেল কলেজের শিক্ষার্থী মুহিন,  সেন্ট্রাল মেডিকেল কলেজের শিক্ষার্থী ইউসুফ, নাফিসা এবং ময়নামতি মেডিকেল কলেজের শিক্ষার্থী মাজহারুল, সোহেব ও আশরাফ।

ক্যারি অন সিস্টেম পুনর্বহালের দাবি জানিয়ে শিক্ষার্থীরা বলেন,  ক্যারি অন সিস্টেম বাতিলের ফলে মেডিকেল শিক্ষার্থীদের শিক্ষা জীবন দীর্ঘায়িত হবে। শিক্ষার্থীদের মাঝে হতাশা বাড়বে। শিক্ষা জীবন শেষ না করে ঝরে পড়ার সংখ্যাও বাড়বে। নতুন কারিকুলাম অনুযায়ী প্রথম পেশাদার পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীরা পরবর্তী বর্ষে ক্লাস করার সুযোগ পাবেন না। এতে একজন শিক্ষার্থী পেশাগত পরীক্ষায় অকৃতকার্য হলে সে তার শিক্ষাবর্ষ থেকে ৬ মাস পিছিয়ে যাবে।

তারা আরো বলেন, আমরা আশা করি, সরকার সিদ্ধান্ত পরিবর্তন করে মেডিকেল শিক্ষার্থীদের শিক্ষা জীবন সুন্দরভাবে দ্রুত শেষ করার লক্ষে ক্যারি অন সিস্টেম পুনর্বহাল করবে।

দাবি আদায় না হওয়া পর্যন্ত অনিদির্ষ্টকালের জন্য ক্লাস বর্জন করে আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।