ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি ইবি শিক্ষকের

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৫
সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি ইবি শিক্ষকের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি দিয়েছেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. বাকিবিল্লাহ বিকুল।

বুধবার (৫ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এ হুমকি দেন।

পরে, বিকেলে সাংবাদিক নেতাদের কাছে ফোন করে বক্তব্যের জন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, স্থানীয় একটি দৈনিকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

মানববন্ধনে অন্য কোনো শিক্ষক উপস্থিত না হলেও ড. বিকুল উপস্থিত হয়ে সেখানে বক্তব্য দেন। তিনি বলেন, তোমরা আমাদের ছাত্র, তোমাদের আমরা পড়াই। তোমরা কার প্ররোচনায় এমন নিউজ করো আমরা তা দেখবো। তোমরা বিভিন্ন বিভাগের ছাত্র, আমরা তোমাদের দেখে নেবো।

বক্তব্য শেষে ঘটনাস্থলে উপস্থিত ইবি প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মামুন ও যুগ্ম সম্পাদক শরিফুল ইসলাম জুয়েল তার বক্তব্যের প্রতিবাদ জানান।

এ সময় প্রেস ক্লাবের সভাপতি ড. বিকুলকে বলেন, উপ-উপাচার্যের বিরুদ্ধে প্রকাশিত সংবাদটি বিশ্ববিদ্যালয়ে কর্মরত কোনো সংবাদকর্মী করেনি। এটা বিশ্ববিদ্যালয়ের বাইরের ঘটনা, যা সবাই জানে।

এ কথার পরও ওই শিক্ষক তার বক্তব্য ফিরিয়ে না নিয়ে বলেন, এটা তোমাদের কাজ।

এদিকে, বিকেলে ড. বিকুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক নেতাদের কাছে মোবাইল ফোনে তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে বলেন, মানববন্ধনে স্যার যে বক্তব্য দিয়েছেন, পরবর্তীতে তিনি মোবাইল ফোনে তার বক্তব্য প্রত্যাহার করেছেন এবং দুঃখ প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৫     
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।