ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নকলমুক্ত পরীক্ষা নিতে ব্যর্থ হওয়ায় বরিশালে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৫
নকলমুক্ত পরীক্ষা নিতে ব্যর্থ হওয়ায় বরিশালে শোকজ

বরিশাল: ২০১৫ সালের এইসএসসি পরীক্ষা নকলমুক্ত পরিবেশে পরীক্ষা নিতে ব্যর্থ হওয়ায় ৯টি কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকেশোকজ(কারণ দর্শানোর নোটিশ) করেছে বরিশাল শিক্ষাবোর্ড।

কেন্দ্রগুলো হলো, বাকেরগঞ্জের কলসকাঠি ডিগ্রি কলেজ, মুলাদীর আরিফ মাহমুদ কলেজ, লালমোহনের শশীভুষণ কলেজ, দৌলতখান কলেজ, পটুয়াখালীর দুমকী জনতা কলেজ, কাঁঠালিয়ার বড়ইয়া কলেজ, বরগুনার আমতলী ডিগ্রি কলেজ, মেহেন্দীগঞ্জের আরসি কলেজ ও সুবিদখালী কলেজ।



বিষয়টি সুষ্ঠ পাবলিক পরীক্ষা পরিচালনার পরিপন্থী উল্লেখ করে নোটিশে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনে ব্যর্থতার অভিযোগে কেন কেন্দ্রগুলো বাতিল করা হবে না তা জানতে চাওয়া হয়েছে।

আগামী ১২ আগস্টের মধ্যে এ নোটিশের জবাব দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মুহাম্মদ শাহ্ আলমগীর।

তিনি জানান, ভোলার লালমোহনের এসএসসি পরীক্ষার একটি কেন্দ্রের সচিবসহ তিন শিক্ষককে দায়িত্ব অবহেলার অভিযোগে শোকজ করা হয়। এরপর এইসএসসি পরীক্ষায় নকলমুক্ত পরিবেশে পরীক্ষা নিতে ব্যর্থ হওয়ায় এই ৯ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলো। নোটিশের উত্তর পেয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৪৪৭ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৫
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।