ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

যশোর বোর্ডে পাসের হার ৪৬.৪৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৫
যশোর বোর্ডে পাসের হার ৪৬.৪৫ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোর: যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৪৬ দশমিক ৪৫ শতাংশ। এ বছর যশোর বোর্ডে এক হাজার ৯২৭ জন জিপিএ-৫ পেয়েছে।


    
যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

এ বোর্ডের ১০ জেলার মধ্যে প্রথম স্থানে রয়েছে খুলনা জেলা। এছাড়াও যথাক্রমে যশোর, ঝিনাইদহ, সাতক্ষীরা, বাগেরহাট, মেহেরপুর, কুষ্টিয়া, নড়াইল, চুয়াডাঙ্গা ও মাগুরা জেলা।

রোববার (০৯ আগস্ট) দুপুরে প্রেসক্লাব যশোরে শিক্ষা বোর্ড আয়োজিত ফলাফল প্রকাশ অনুষ্ঠানে পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র জানান, খুলনা জেলার ৯৮টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০ হাজার ৭৩৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে ১২ হাজার ৫৭৩ জন পাস করেছেন।

যশোরের ১০৯টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০ হাজার ৯৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৯ হাজার ৯০৫ জন পাস করেছেন। ঝিনাইদহে ৬৮টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৪ হাজার ৪৭৫ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে পাস করেছেন ৭ হাজার ৫ জন।

সাতক্ষীরা জেলার ৬৯টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ১৩ হাজার ৩৭৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৬ হাজার ৩১৯ জন পাস করেছেন। বাগেরহাট জেলার ৪৬টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৮ হাজার ৫৪০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৩ হাজার ৭৯৫ জন পাস করেছেন।

মেহেরপুর জেলার ১৯টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৩ হাজার ৮২১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করলেও ১ হাজার ৬০৪ জন পাস করেছেন। কুষ্টিয়া জেলার ৬৫টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ১২ হাজার ৯০২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৪ হাজার ৮৯৮ জন পাস করেছেন।

নড়াইলে ২৫টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৫ হাজার ৬১৩জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ২ হাজার ১১৮ জন পাস করেছেন। চুয়াডাঙ্গা জেলার ২২টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৭ হাজার ৩২৪ জন অংশগ্রহণ করলেও ২ হাজার ৫২৫ জন পাস করেছেন।

মাগুরা জেলার ৩৯টি প্রতিষ্ঠান থেকে ৭ হাজার ৪০২ জন পরীক্ষা পরীক্ষা দিয়ে পাস করেছেন ২ হাজার ৩৪৫ জন।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৫/ আপডেট ১৬১৯ ঘণ্টা
এসআই/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।